শ্রমিক-পুলিশ সংঘর্ষ; আহত ২০

  

পিএনএস ডেস্ক: গাজীপুরের কালিয়াকৈর বকেয়া বেতনের দাবিতে শ্রমিক-পুলিশ সংঘর্ষে দুই শ্রমিক গুলিবিদ্ধ ও এক পুলিশ অফিসারসহ অন্তত ২০ জন আহত হয়েছেন।

রোবাবর দুপুরে কালিয়াকৈর উপজেলার মৌচাকের এটিএস এ্যাপারেলস লিমিটেড নামে তৈরি পোশাক কারখানায় এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ দুই শ্রমিককে গাজীপুরে শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরা হলেন- ওই কারখানার সুইং অপারেটর সুমি খাতুন (২৫) ও আক্তার বেগম (৩০)।

শ্রমিকরা জানায়, কারখানার স্টাফদের তিন মাসের এবং শ্রমিকদের দুই মাসের বেতন বকেয়া রয়েছে। এ নিয়ে গত দুই দিন ধরে বকেয়া বেতনের দাবি জানিয়ে আসছিল। এর জেরে রোবাবর সকাল থেকে ওই কারখানার শ্রমিক ও স্টাফরা কারখানার অভ্যন্তরে কর্মবিরতি ও বিক্ষোভ করছিল।

খবর পেয়ে শিল্প পুলিশ ঘটনাস্থলে গেলে শ্রমিকরা উত্তেজিত হয়ে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ শুরু করে। একপর্যায়ে পুলিশ শ্রমিকদের লাঠিচার্জ ও কয়েক রাউন্ড টিয়ারশেল ও শর্টগানের ফাঁকা গুলি করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

এ ঘটনায় দুই শ্রমিক গুলিবিদ্ধ, দুই পুলিশসহ অন্তত ২০ জন আহত হয়। আহতদের গাজীপুরে শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিক ও হাসপাতলে ভর্তি করা হয়েছে।

গাজীপুরে শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক প্রণয় ভূষণ দাস জানান, দুইজনকে পায়ে রাবার বুলেটবিদ্ধ অবস্থায় হাসপাতালে আনা হয়েছে। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শিল্প-পুলিশ গাজীপুর-২ এর সহকারী পুলিশ সুপার নুর আলম জানান, শ্রমিকদের শান্ত করতে গেলে তারা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। এতে এক এসআইসহ দুই পুলিশ আহত হয়েছে। পরে কয়েক রাউন্ড টিয়ারশেল ও ফাঁকা গুলি করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech