লালমনিরহাটে বর্ষ বরণ উপলক্ষেঘোড় দৌড় প্রতিযোগীতা

  

পিএনএস, লালমনিরহাট প্রতিনিধি : প্রতিবারের ন্যায় এবারেও লালমনিরহাটের বড়বাড়িতে বর্ষবরণ উপলক্ষে ঘোড় দৌড় প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে। উত্তরাঞ্চলের ১৬ জেলা থেকে আগত ৩০জন সাওয়ারী তাদের ঘোড়া নিয়ে ঘোড় দৌড় প্রতিযোগীতায় অংশ নেয়। এতে উত্তরাঞ্চলের ১৬ জেলার ৩০ সওয়ারীকে পরাজিত করে লালমনিরহাটে সেরা নির্বাচিত হয়েছে নওগাঁর কিশোরী সাওয়ারী তাসলিমা খাতুন।

এদিকে দ্বিতীয় স্থান অধিকার করে তাসলিমার ছোট ভাই নাজমুল হক। দুই ভাই বোনের কৌশলী ঘোড় দৌড় দর্শকদের মুগ্ধ করে। তামলিমা পুরস্কার হিসেবে পান নগদ ১০ হাজার টাকা আর দ্বিতীয় স্থান অধিকার করায় নাজমুলকে একটি মোবাইল সেট দেয়া হয়।

রোববার বিকেলে লালমনিরহাট সদর উপজেলার বড়বাড়ি শহীদ আবুল কাশেম মহাবিদ্যালয় মাঠে বর্ষবরনের দ্বিতীয় দিনে ঘোড় দৌড়সহ গ্রামীন বিভিন্ন খেলার প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগীতা শেষে বিজয়ীদের মাঝে পুরুস্কার তুলে দেন বিএনপি'র কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক (রংপুর বিভাগ), সাবেক উপমন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু।

বিলুপ্তির পথে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী বিভিন্ন খেলাধূলার সাথে নতুন প্রজন্মকে পরিচিত করতে বর্ষবরণ উপলক্ষ্যে এসব প্রতিযোগীতার আয়োজন করে স্থানীয় বর্ষবরন কমিটি। গ্রামীন এসব খেলাধুলার মাঝে ছিল ঘোড় দৌড়, চ্যাংকু পেন্টি, চকর চাল, পিচ্ছিল বাঁশে উঠা, ঘুড়ি উৎসব, লাঠি খেলা, মোরগ ধরা প্রভৃতি।

পুরস্কার বিতরনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম মমিনুল হক,জেলা যুবদলের সহ-সভাপতি ফিরোজ সিদ্দিকী আপেল, সাধারন সম্পাদক এমএ হালিম, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান ও জেলা ছাত্রদল সভাপতি মহিউদ্দিন আহমেদ লিমন, মহিলা ভাইস চেয়ারম্যান অঞ্জুমান আরা শাপলা, আদিতমারী উপজেলা যুবদল সভাপতি হাসানুল হক বান্না প্রমুখ।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech