কালীগঞ্জে বানাতুলে ২ লাখ টাকার মাছের ক্ষতিসাধন

  

পিএনএস, কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি : গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলার জামালপুর এলাকায় প্রতিপক্ষরা মাছের প্রজেক্টের বানা তুলে প্রায় ২ লাখ টাকার ক্ষতিসাধন করার অভিযোগ পাওয়া গেছে। পূর্ব শক্রতার জেরে প্রতিপক্ষরা জামালপুর ইউনিয়নের জামালপুর গ্রামের আরিফুল হক চৌধুরীর মাছের প্রজেক্টের বানা সরিয়ে প্রায় ২ লাখ টাকার মাছ বের হয়ে চলে যায়। এতেকরে মালিকের ২ লাখ টাকার ক্ষতিসাধন হয়েছে বলে অভিযোগ করেছে মালিক আরিফুল হক চৌধুরী। এ সংক্রান্ত বিষয়ে গতকাল সোমবার সন্ধ্যায় কালীগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করেন প্রজেক্টের মালিক জামালপুর এলাকার মৃত হালিম চৌধুরীর ছেলে আরিফুল হক চৌধুরী ।

মাছের প্রজেক্টের মালিক আরিফুল হক চৌধুরী জানান, সে ১০ বছর যাবত জামালপুর এলাকার কাটির বিলে ৮ বিঘা জমিতে দেশী-বিদেশী বিভিন্ন জাতের মাছের চাষ করে আসছে। গত ২১ এপ্রিল বৈশাখী প্রবল বৃষ্টির কারণে ওই মাছের প্রজেক্টে অতিরিক্ত পানি জমা হলে পানির বের করার জন্য প্রজেক্টের উত্তর পাশে দুপুরে মালিকপক্ষ গালার বানা দিলে রাত ১১ টায় প্রতিপক্ষ মৃত আবুল কাসেমের ছেলে আবুল কালাম পূর্ব শক্রতার জেরে বানা তুলে ফেলে। এতে প্রায় ২ লাখ টাকার মাছ প্রজেক্ট থেকে বের হয়ে যায়। উক্ত ঘটনা কেয়ারটেকার রফিক দেখে ফেলে এবং আবুল কালামকে বাঁধা দিলে সে বাঁধা না মেনে তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে। এখানে মাছের প্রজেক্ট করলে তাকে টাকা দিতে হবে বলে আবুল কালাম ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে বলে অভিযোগে জানা যায়।

এ বিষয়ে অভিযুক্ত আবুল কালাম কালুকে জিজ্ঞাসা করলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, প্রজেক্টের পাশে আমার জমি। আমি বার বার বলেছি, আমার জমিতে মাছ চাষ না করতে। কিন্ত আমার কোন কথা শুনে নাই।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech