সরাইল আইপিএল নিয়ে চলছে ক্রিকেট জুয়া

  25-04-2018 07:02PM

পিএনএস, ব্রাহ্মণবাড়িয়া থেকে মোঃ রাকিবুর রহমান রকিব : ব্রাহ্মণবাড়িয়া জেলা সরাইল উপজেলা আইপিএল নিয়ে জুয়ার আসর চার-ছক্কা আর উইকেট জুয়ায় এক দিকে চলছে আইপিএল ক্রিকেট খেলা। আর অন্য দিকে এই খেলাকে কেন্দ্র করে সরাইলে চলছে আইপিএল ক্রিকেট জুয়ার আসর। আইপিএল খেলাটি কু-প্রভাবে প্রভাবিত হয়ে চার-ছক্কা আর উইকেট জুয়ায় মত্ত হয়ে উঠেছে সরাইল সদর সহ উপজেলার এক শ্রেণির শিক্ষিত জুয়ারু। এতে করে নিঃস্ব হচ্ছে নিঃস্ব হচ্ছে তারা। ধ্বংস হচ্ছে যুব সমাজ, লাভবান হচ্ছে দাদন ব্যবসায়ীরা।

জানা যায়, উপজেলা থেকে প্রত্যন্ত অঞ্চলে অলিগলির চায়ের দোকান, বড় ছোট ক্লাব, ব্যবসায়ীদের গদি ঘরে জুয়ার প্রধান আসর। এমন কি বাসায় বসে মোবাইলে কন্টাক্টের মাধ্যমে ভ্রাম্যমাণ জুয়ার আসর তো আছেই। মোবাইলে কথা হচ্ছে আর চলছে লক্ষ টাকার বাজি । আশপাশে লোকজনেরও বোঝার উপায় নেই কি কথা হচ্ছে মোবাইলে। আর লেনদেনও হয় বিকাশের মাধ্যমে।

চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার ক্রিকেট লীগ (আইপিএল) এ দেশের ক্রিকেটে যথেষ্ট প্রভাব ফেলেছে। নাম প্রকাশ না করার শর্তে একাধিক লোক জানান, জুয়াখেলায় কেউ লাভবান হচ্ছেন আবার কেউ সর্বস্বান্ত হয়েছেন। মূলত দলের উপর থেকে শুরু করে বল, রান, উইকেট এবং এমন কি খেলোয়াড়দের উপরেও চলে জুয়া। প্রতিদিন দল বুঝে লাখ লাখ টাকার বাজি হয়ে থাকে। আইপিএল নিয়ে জুয়াখেলার জন্য কেউ কেউ স্ত্রী, মা-বোনের স্বর্ণালঙ্কার বন্ধক-বিক্রি করে। আবার অনেকে সুদি করে টাকা এনে জুয়াখেলায় অংশ নেয়। খেলা শুরুর আগেই এই দর-দাম ঠিক করা হয়।

তথ্য মতে, সরাইল, সহ বেশ কিছু স্থানে আইপিএল নিয়ে জুয়াখেলার আসর হয় বলে জানা গেছে। আইপিএল এই জুয়াখেলায় সমাজের ক্ষতি হচ্ছে, যুবসমাজ দিন দিন নেশাগ্রস্ত এবং চুরি-ডাকাতিতে জড়িয়ে পড়ছে। এ ধরনের জুয়ায় অংশ গ্রহণকারীরা হচ্ছে সরকারী কর্মকর্তা, কর্মচারী, ব্যবসায়ী ও যুব সমাজ। প্রত্যক্ষদশীরা জানায়, ক্রিকেট নিয়ে এ কেমন জুয়া শুরু হয়েছে। বলে, রানে, উইকেটে আবার দলের সাথে তা আছেই, খেলোয়াড় ও টসের উপরও চলে লক্ষ টাকার বাজি ।

এ বিষয়ে সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওচি মোঃমফিছ উদ্দিন ভৃয়া, বলেন, আমি বিষয়টি আমার জানা নেই। খোঁজ নিয়ে এই ধরণের ক্রিকেট জুয়ার আসরে অভিযান চালানো হবে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন