সুন্দরগঞ্জে কালবৈশাখী ঝড়ে ফসলের ব্যাপক ক্ষতি - মফস্বল - Premier News Syndicate Limited (PNS)

সুন্দরগঞ্জে কালবৈশাখী ঝড়ে ফসলের ব্যাপক ক্ষতি

  

পিএনএস, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার উপর দিয়ে বয়ে যাওয়া কাল বৈশাখী ঝড়ে ফসলের ব্যাপক ক্ষতিসাধন হয়েছে। পাশাপাশি ঘরবাড়ি, শিক্ষা প্রতিষ্ঠান ও গাছপালা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হয়ে পড়েছে।

গত বুধবার দুপুর সাড়ে ১২টা হতে টানা ঘন্টাব্যাপী শিলা বৃষ্টি ও ঝড় হাওয়ায় উপজেলার ১৫টি ইউনিয়ন এবং একটি পৌরসভার উপর দিয়ে প্রবাহিত হওয়ায় পাঁকা ও আধাপাঁকা ইরি বোর ধানের ব্যাপক ক্ষতি হয়েছে। শিলা বৃষ্টি হওয়ায় পাকাঁ ধান ঝড়ে পড়ে এবং ধানের ডাল নুয়ে পড়ায় কৃষকরা মাথায় হাত দিয়ে বসেছে। নিচু এলাকার অধিকাংশ ধানক্ষেত আংশিক ডুবে গেছে।এদিকে ঝড় হাওয়ায় উপজেলার বিভিন্ন এলাকায় হাজার হাজার গাছপালা ভেঙ্গে গেছে।

সরেজমিনে ঘুরে দেখা গেছে, উপজেলায় কমপক্ষে ৫০টি কাঁচা ঘরবাড়ি ও ১০টি শিক্ষা প্রতিষ্ঠান ঝড়ো হাওয়ায় ক্ষতিগ্রস্থ হয়ে পড়েছে। তবে সরকারিভাবে এখন পর্যন্ত কোন প্রকার তথ্য পাওয়া যায়নি। শান্তিরাম ইউপি চেয়ারম্যান ছামিউল ইসলাম জানান, গতকাল বৈশাখী ঝড়ে তার ইউনিয়নের কুমারের ভিটার শতবর্ষি একটি বটগাছ উপড়ে পড়েছে।

উপজেলা কৃষি অফিসার রাশেদুল ইসলাম জানান, কালবৈশাখী ঝড় হাওয়ায় ফসলের তেমন ক্ষতিসাধন হয়নি। তবে শিলা বৃষ্টির কারণে ধানের সামান্য ক্ষতির সম্ভাবনা রয়েছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech