ডিমলায় একাধিক ব্যবসা প্রতিষ্ঠানে জরিমানা - মফস্বল - Premier News Syndicate Limited (PNS)

ডিমলায় একাধিক ব্যবসা প্রতিষ্ঠানে জরিমানা

  

পিএনএস, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি : নীলফামারী ডিমলা উপজেলা বৃহষ্পতিবার (২৬) এপ্রিল বিকালে চাপানীর হাটে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে একাধিক ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের বিচারক মোছাঃ নাজমুন নাহার এর অভিযান পরিচালনা করেন । তার সঙ্গীয় ফোর্স ছিলেন ডিমলা থানার উপ-পরিদর্শক (এস, আই) সজল কুমার সরকার ও তার টিম ।

২০০৯ সালের ৪৬,৪৮ ধারায় ভোক্তা অধিকার আইনে বাজারের ফাতেমা হোটেলে অস্বাস্থ্যকর পরিবেশ থাকায় হোটেল মালিক একরামুল হক কে ২ হাজার টাকা , এছাড়াও হোটেল মালিক এন্তাজ আলী , মনোরঞ্জন , অজয় চন্দ্র রায় , সুধীর চন্দ্র , হালিমুর রহমান , জিয়াউর রহমান , আমিনুর রহমান ৭ (সাত) ব্যবসায়ীকে ২ হাজার করে টাকা জরিমানা করা হয়।অপরদিকে হোটেল মালিক অভয় কুমার কে ১ হাজার টাকা জরিমানা করেন । ডিজিটাল মেশিন ওজন ব্যবস্থা না থাকায় চাল ব্যবসায়ী জিতেন চন্দ্র রায় ও মোজাম্মেল হক কে ১ হাজার করে টাকা জরিমানা করা হয়। ওজনে কম দেওয়ায় মাছ ব্যবসায়ী ১৩ জনকে ৫ শত করে টাকা জরিমান করেন এবং ব্যবসায়ীদের নিকট থেকে মোট- ২৫ হাজার ৫ শত টাকা জরিমানার নগদ অর্থ আদায় করা হয়।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোছাঃ নাজমুন নাহার প্রতিবেদক বলেন নোংরা পরিবেশ , নিক্তির ওজন কম থাকায় এইসব ব্যবসায়ীদের ভ্রাম্যমান আদালতে জরিমানা করা হয়। পর্যায়ক্রমে উপজেলার সকল হাট - বাজারে অভিযান পরিচালনা অব্যাহত থাকবে ।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech