সকলের সহযোগিতায় বাঁচতে পারে তরুণ সাংবাদিক ফিরোজ শাহ

  20-05-2018 11:25AM


পিএনএস, রংপুর: রংপুরের তরুন সাংবাদিক মোঃ ফিরোজ শাহ্ জীবন মৃত্যুর সন্ধিক্ষণে। অর্থাভাবে উপযুক্ত চিকিৎসা নিতে না পারায় ধীরে ধীরে তিনি মৃত্যুর দিকে এগিয়ে যাচ্ছেন। চিকিৎসকরা জানিয়েছেন তার হৃদযন্ত্রের জটিলতা, প্রস্রাবে ইনফেকশন ও কিডনিতে মারাত্মক সমস্যা দেখা দিয়েছে। নিপীড়িত, নির্যাতিত মানুষের সুখ-দুঃখ ও জীবন সংগ্রামে কলমের ভাষায় ফুটিয়ে তোলার জন্য এ সাংবাদিক সারাজীবন সাধারণ মানুষের জন্য কার করেছেন। তার লেখা বিভিন্ন প্রতিবেদন ও কলাম বিভিন্ন জাতীয়, স্থানীয় দৈনিক ও অনলাইন মাধ্যমে নিয়মিত প্রকাশিত হয়েছে।

অসহায় মানুষের হাসি কান্নার গল্প তুলে আনতে গিয়ে নিজের জীবনের দিকেও ফিরে তাকানোর সময় পাননি। অযত্নে অবহেলায় তার শরীরে বাসা বাধে নানা রোগ ব্যাধি, কলম যুদ্ধে জয়ী হলেও জীবন যুদ্ধে সাংবাদিক ফিরোজ শাহ্ অসচ্ছলতার কারণে উন্নত চিকিৎসা করতে পারছেন না বলে তার পরিবার জানিয়েছে। কয়েকদিন পূর্বে তার দৃষ্টিহীন হওয়ার আশঙ্ক্ষা দেখা দিলে জরুরী ভিত্তিতে তাকে দীপ আই কেয়ার ভর্তি করানো হয় এবং চিকিৎসকরা তার চক্ষু অপারেশন করেন। ডায়াবেটিকসসহ নানা ধরনের শারীরিক সমস্যা থাকায় চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী অর্থের অভাবে উন্নত চিকিৎসা করতে না পেরে নিরুপায় হয়ে বর্তমানে তিনি ভুরাঘাটের নিজ বাসায় শয্যাসায়ী হয়ে পরে আছেন। ক্রমেই তার অবস্থার অবনতি ঘটেছে। তার চিকিৎসার জন্য যে বিপুল পরিমাণ টাকার দরকার সেটা যোগান দেওয়ার সাধ্য তার পরিবারের নেই। প্রয়োজনীয় টাকা না থাকায় তার চিকিৎসা বন্ধের উপক্রম হয়ে পরেছে। ফলে দিন দিন আরও অসুস্থ্য হয়ে তিনি মৃত্যুর দিকে ধাবীত হচ্ছেন।

এ অবস্থায় কি করবে? কিছু বুঝে উঠতে পাচ্ছেন না তার পরিবার। তাকে বাঁচাতে অসহায় পরিবার সমাজের বিত্তবান, হৃদয়বান ব্যক্তিদের কাছে আর্থিক সহযোগিতা ও দোয়া কামনা করছেন। জীবন মৃত্যুর সন্ধিক্ষণে উপনীত এই সাংবাদিক “একজন মানুষ” হিসাবে সকলের নিকট আন্তরিক সহযোগীতা ও দোয়া প্রার্থী। একটু সহানুভূতি পেলে তিনি স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারেন। আসুন আমরা সবাই এই বিপন্ন মানুষটির দিকে সাহায্যের হাত বাড়াই। তার সাথে যোগাযোগ করতে চাইলে (০১৭৪৪৭৩৩৭৩১) নম্বরে কথা বলার জন্য তিনি অনুরোধ করেছেন।
পূবালী ব্যাংক রংপুর শাখা, সঞ্চয়ী হিসাব নং- ২১৬০১০১৭৫৫৫০

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন