ঝিকরগাছার শিক্ষা প্রতিষ্ঠান ও জনবহুল এলাকায় ইটভাটা নির্মাণ

  24-05-2018 12:04PM

পিএনএস, ঝিকরগাছা:ঝিকরগাছার বাঁকড়ায় শিক্ষা প্রতিষ্ঠান ও জনবহুল এলাকায় ইটভাটা নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। অভিযোগ উঠেছে, অভিযুক্তদের গ্রেফতারে ইউএনও’র নির্দেশ অমান্য করে চলেছে পুলিশ।

জানা যায়, উপজেলার হাজিরবাগ ইউনিয়নের মহেশপাড়া বি.কে.এইচ দাখিল মাদ্রাসার পাশে বিষ্ণপুর গ্রামের আব্দুল মজিদের ছেলে আমিরুল ইসলাম ও জালাল গাজীর ছেলে ওমর আলী ইটভাটা স্থাপন করার উদ্যোগ গ্রহণ করে।

মাদ্রাসার পাশে ও জনবহুল এলাকায় হওয়ায় মাদ্রাসার শিক্ষক/কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ এবং গ্রামবাসী ইটভাটা বন্ধের দাবী জানিয়ে গণস্বাক্ষর করে যশোর জেলা প্রশাসক, জেলা পরিবেশ অধিদপ্তর, উপজেলা নির্বাহী কর্মকর্তা, বন বিভাগ অধিদপ্তর, উপজেলা কৃষি অফিসার, উপজেলা সহকারী কমিশনার ভূমি অফিস, উপজেলা শিক্ষা অফিসার ও হাজিরবাগ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বরাবর লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগের ভিত্তিতে ঝিকরগাছা উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহিদুল ইসলাম অভিযুক্ত আমিরুল ইসলাম ও ওমর আলীকে নোটিশ করেন। অতঃপর তারা উল্লেখিত স্থানে ইটভাটা করবে না মর্মে লিখিতভাবে অঙ্গিকার করেন। কিন্তু তারপরও সেখানে মাটি উত্তোলন ও চিমনি তৈরির কাজ করেছে।

এ খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ জাহিদুল ইসলাম গত ১৭ মে ইটভাটায় অভিযান চালান। অভিযোগের সত্যতা পেয়ে তিনি ভাটা মালিক আমিরুল ইসলামকে ফোন দিয়েও পাননি। ফলে বাঁকড়া পুলিশ তদন্ত কেন্দ্রের এএসআই বাবুল শিকদারকে আমিরুল ইসলামকে গ্রেফতার এবং ভাটার সকল কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেন। এক সপ্তাহ পার হয়েছে। ভাটার কার্যক্রম বন্ধ থাকলেও ভাটার মালিককে গ্রেফতার করেনি পুলিশ। এতে করে জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছে।

এব্যাপারে বাঁকড়া পুলিশ তদন্ত কেন্দ্রের এএসআই বাবুল শিকদার জানান, ইউএনও স্যার আমাকে মুখে বলে গেছেন, কোন লিখিত না দিলে আমি তাকে ধরতে পারি না।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন