ঝিকরগাছায় মালিকানাধিন জমির গাছকাটা নিয়ে তোলপাড় - মফস্বল - Premier News Syndicate Limited (PNS)

ঝিকরগাছায় মালিকানাধিন জমির গাছকাটা নিয়ে তোলপাড়

  

পিএনএস, ঝিকরগাছা:যশোরের ঝিকরগাছায় ব্যক্তি মালিকানাধিন জমির তিনটি গাছকাটা নিয়ে তোলপাড় সৃষ্টি হয়েছে। এই ঘটনায় থানায় দায়েরকৃত মামলা ও জেলাপরিষদ সার্ভেয়ার মোঃ আশরাফ হোসেনের তদন্ত প্রতিবেদন জনমনে হাস্যরসের সৃষ্টি করেছে। মাগুরা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মসলেম আলী মৃধা, সাবেক ইউপি সদস্য হাতেম আলীসহ মিশ্রীদেয়াড়া বাজারের লোকজন দন্ডায়মান গাছগুলো স্থানিয় সাংবাদিকদের দেখিয়ে অভিযোগ কারিকে তীব্র নিন্দা ও ভর্ৎসনা করেছেন।

জেলা পরিষদ চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল স্বাক্ষরিত যার স্বারক নং জেপয/প্রকৌ/জঃদঃমা/ম-১.২(২০১০)-৭৯৫ তাং-০৩/০৫/২০১৮ ইং নির্দেশক্রমে দায়িত্বপ্রাপ্ত হয়ে সার্ভেয়ার মোঃ আশরাফ হোসেন বাদি হয়ে এই মামলা দায়ের করেন।

জানাগেছে, ঝিকরগাছা উপজেলার মিশ্রীদেয়াড়া গ্রামের সন্তোষ আলীর ছেলে মোঃ আমজাদ হোসেন (৪৮) ও তার ছেলে মোঃ আসাদ হোসেন (২০)কে আসামী করে যশোর জেলা পরিষদের সার্ভেয়ার ও বৃক্ষ সংরক্ষণের দায়িত্বে নিয়োজিত কর্মচারি বাদি হয়ে ঝিকরগাছা থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নং-০৮ তাং ০৯/০৫/২০১৮ ইং।

মামলার এজাহারের বর্ণনানুযায়ী বাদির দাবি, উল্লেখিত তিনটি রেইন্ট্রি গাছ যশোর জেলা পরিষদের মালিকানাধিন চৌগাছা-ত্রিমোহিনী সড়কের ঝিকরগাছা উপজেলার মিশ্রীদেয়াড়া রাস্তার সিমানায় সরকারি ভাবে রোপণকৃত। যা আসামিরা মূল্যবান গাছগুলি কর্তন করেছে। এজাহারে বলা হয়েছে,‘আসামিদের বিষয়ে খোঁজ-খবর ও চুরিকৃত গাছের লগ উদ্ধারের জন্য এজাহার দাখিলে কিছুটা বিলম্ব হয়েছে’।

বৃহস্পতিবার দুপুরে সরেজমিনে ঘটনাস্থলে গেলে উল্লেখিত তিনটি তরতাজা রেইন্ট্রিগাছ দন্ডায়মান দেখাগেছে। তবে, গাছতিনটির গোড়ায় ধারালো অস্ত্রদিয়ে কোপানো চিহ্ন লক্ষ্য করা গেছে। এব্যাপারে অভিযুক্ত মোঃ আমজাদ হোসেন দাবি করেন, গাছতিনটি সহ ক্রয়সুত্রে তিনি ঐ সম্পত্তির বৈধমালিক এবং সেগুলো তার জমির ভেতরে অবস্থিত। তারপরও গাছগুলিতে তার কোন দাবি নেই বলে উল্লেখ করেন আমজাদ হোসেন।

তিনি ৩৭ নং মিশ্রীদেয়াড়া মৌজার আর.এস ১১৯০ দাগের নির্মাণাধিন দোকানপাট ও বহুতল ভবননির্মাণে বাধাগ্রস্থ হওয়ায় সরকারি পাকা রাস্তার জমির সাথে নিজস্ব জমির সীমানা নির্ধারণ ও গাছ তিনটি অপসারণ করতে গত ১১/১০/২০১৭ ইং তারিখে যশোর জেলা প্রশাসক বরাবর লিখিত আবেদন করেন বলে জানান।গাছগুলির গোড়ায় ধারালো অস্ত্রদিয়ে কুপিয়ে কে বা কারা তাকে মিথ্যা হয়রানিমূলক মামলায় ফাঁসানোর চেষ্টা করেছেন দাবি করেন তিনি।

পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech