বাগেরহাট বেতাগা ইউনিয়ন পরিষদে উন্মুক্ত বাজেট ঘোষণা

  26-05-2018 10:30PM

পিএনএস, বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের ফকিরহাট উপজেলার বেতাগা ইউনিয়ন পরিষদের উদ্যোগে এস.ডি.জি ইউনিয়ন পরিষদ গড়ার লক্ষ্যে সকল জনগণের অংশ গ্রহণে উন্মুক্ত বাজেট-২০১৮-১৯অর্থ বছরের সভা শনিবার বিকাল ৫টায় বেতাগা ইউনাইটেড মডেল মাধ্যমিক বিদালয়ের হল রুমে অনুষ্ঠিত হয়েছে।

স্থানীয় সরকার বিশেষজ্ঞ ও বেতাগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান স্বপন দাশ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ জহিরুল ইসলাম। তিনি তার বতৃতায় বলেন, স্থানীয় সরকার-কে শক্তি শালী করতে হলে সকলকে হোল্ডিং ট্রাক্স প্রদান করতে হবে। তিনি বলেন, মাদক র্নিমুলে সকলকে একসাথে এগিয়ে আসতে হবে। সকলে একযোগে এগিয়ে না আসলে মাদক র্নিমুল করা কখনো সম্ভাব হয়ে উঠবে না।

তিনি বলেন, দেশ ও জাতির কল্যানে বাল্য বিবাহ রোধ ও মাদক র্নিমুলে এগিয়ে আসার জন্য সকলের প্রতি আহবান জানান। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ শরিফুল কামাল কারিম ও উপজেলা (ভারপ্রাপ্ত) নির্বাহী অফিসার প্রিয়াংকা পাল। সিআইজি ফোরামের সাধারন সম্পাদক মোঃ নাজমুল হুদার সঞ্চালনায় এতে আমন্ত্রিত অতিথি ছিলেন, উপজেলা আঃলীগের সাধারন সম্পাদক শিরিনা আক্তার, শেখ হেলাল উদ্দীন ফাউন্ডেশনের সভাপতি অধ্যক্ষ অমিত রায় চৌধুরী, জেলা পরিষদ সদস্য আবুল কালাম আজাদ, লখপুর গ্র“পের ম্যানেজিং ডিরেক্টর মোঃ আবুল হোসেন, মুলঘর ইউপি চেয়ারম্যান এ্যাডঃ হীটলার গোলদার ও শুভদিয়া ইউপি চেয়ারম্যান শেখ শহীদুল ইসলাম।

এসময় অন্যান্যের মধ্যে বতৃতা করেন, কৃষি ও মৎস্য সংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি মোঃ ইউনুস আলী শেখ। উন্মুক্ত আলোচনায় অংশ গ্রহন করে বতৃতা করেন, শিক্ষা ও স্বাস্থ্য সংক্রান্ত স্থায়ী কমিটির সদস্য শিক্ষাবিদ দাশ শিশির কুমার, প্রতিবন্ধি সংক্রান্ত স্থায়ী কমিটির সদস্য মোঃ তৌফিুকুল ইসলাম, কৃষি ও মৎস্য সংক্রান্ত স্থায়ী কমিটির সদস্য মোঃ জিলুর রহমান, অর্থ সংক্রান্ত কমিটির সদস্য মোসাঃ নিলুফার ইয়াসমিন, কর নিরুপন সংক্রান্ত কমিটির সদস্য স.ম. মোস্তাফিজুর রহমান হাফিজ ও মালেকা বেগম প্রমুখ।

সভায় ২০১৮-১৯ অর্থ বছরের জন্য ১কোটি ৬০লক্ষ টাকার বাজেট ঘোষনা করা হয়। এর আগের বছর ২০১৭-১৮অর্থ বছরে ১কোটি ৫লক্ষ্য টাকার বাজেট ঘোষনা করা হয়। সভাপতির বতৃতায় স্বপন দাশ বলেন, স্থানীয় জনগনের মধ্যে প্রত্যাশা সৃষ্টি ও প্রেরণা জোগাতে বাজেট একটি গুরুত্বপূর্ণ অধ্যায়। জনঅংশগ্রহণে পরিকল্পনা প্রনায়ন ও উন্মুক্ত সভার বাজেট উপাস্থাপনের দ্বাদশ বর্ষে তিনি ইউনিয়ন পরিষদ বাসীকে অভিনন্দন ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, ইতিমধ্যে টেকসই উন্নয়ন অভিষ্ট অর্জনে আমাদের কার্যাক্রম এই জনপদে ও জাতিয় পর্যায়ে নজর কেড়েছে। তাই আমাদের দায়িত্বও বেড়েছে।

শিক্ষক. শিক্ষার্থী ও অভিভাবকদের মিলিত প্রয়াশে আমাদের মানসম্মাত শিক্ষারমান উন্নয়ন হয়েছে। সুশাসনের জন্য নারী পুরুষের সমতা সৃষ্টির উদ্যোগ জরুরী। শুধু তাই নই মাদকের বিরুদ্ধে সমাজিক ঘৃণা সৃষ্টির মাধ্যমে আন্দোলন গড়ে তোলার জন্য তিনি সকলের সহযোগীতা কামনা করেন। সভায় শিক্ষক সাংবাদিক প্রভাষক ইমাম পুরোহিত মুয়াজ্জেম, ব্যাবসায়ী জনপ্রতিনিধি নারী নেত্রী সুশীল সমাজের নের্তৃবৃন্দ সহ ১৪টি স্থায়ী কমিটির সকল সদস্য/সদস্যারা উপস্থিত ছিলেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন