পাইকগাছায় এক দম্পতির বিরুদ্ধে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেবার অভিযোগ

  23-06-2018 08:11PM

পিএনএস, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : খুলনার পাইকগাছায় বিভিন্ন প্রলোভন দেখিয়ে প্রায় অর্ধশত নারী-পুরুষের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেবার অভিযোগ উঠেছে এক দম্পতির বিরুদ্ধে। ক্ষতিগ্রস্থরা ইউপি চেয়ারম্যানসহ থানায় অভিযোগ করেছেন। এ ঘটনাটি ঘটেছে উপজেলার সুন্দরবন সংলগ্ন গড়ইখালী ইউপির উত্তর কুমখালী গ্রামে।

সরেজমিনে গেলে প্রলোভনে পড়ে প্রতারণার স্বীকার উত্তর কুমখালীর পূর্ণিমা গাইন (৭০), সুশিলা কবিরাজ, লাকি বেগম ও বৈদ্যনাথ মন্ডল জানান, গত কয়েক বছর ধরে স্থানীয় মহাদেব মন্ডলের সহয়তায় স্ত্রী দিপিকা মন্ডল সুদের টাকার প্রলোভন, দোকান, ঘের ও ব্যবসার কথা বলে নন জুডিসিয়াল ষ্ট্যাম্প দিয়ে এলাকার প্রায় ৫০ জনের কাছ থেকে এ পর্যন্ত ২৭ লক্ষ টাকা নিয়েছেন। তবে টাকা নেবার বিষয়টি কেউ কাউকে বুঝতে দেয়নি এমন তথ্য পাওয়া গেছে।

অভিযুক্ত দিপিকার অভিযোগ বিপদে পড়েছি এ সুযোগে পাওনা টাকার জন্য অনেকে ঘর-বাড়ী থেকে বিভিন্ন জিনিস পত্র ও বিল থেকে ভাসুরের গরু ধরে নিয়ে গেলে তা চেয়ারম্যানের সহযোগিতায় উদ্ধার হয়েছে। স্থানীয় নুপুর মিস্ত্রী, মনিরা রায় বলেন, দিপিকা নাটকীয় ভাবে আমার গ্রামীণ ব্যাংকের বই থেকে ৩০ হাজার, নমিতা মন্ডল ৩০ হাজার, সঙ্গীতার বই থেকে ২৬ হাজার তুলে নিলেও এখন পর্যন্ত টাকা পরিশোধ করেননি। ইতোমধ্যে টাকার জন্য অনেক নারীর সংসার ভাঙার পথে উল্লেখ করে স্থানীয়ার জানান, সুদের টাকার লোভে পড়ে নদীতে জাল ঠেলা অনেক অসহায় পাওনাদার পরিবারে অশান্তি সৃষ্টি এবং সুদের টাকা টানতে-টানতে দিপিকা পরিবার ঋণের জালে জড়িয়ে দেউলিয়া হয়ে পড়েছে।

পাওনা দারদের অভিযোগ এ সমস্ত টাকা সংগ্রহ করে দিপিকা ও তার স্বামী শ্বশুর বাড়ীতে চিংড়ী ঘের, ব্যবসা, জায়গা জমি ক্রয় ও ভাইদের সাহায্য করেছে। এ ঘটনায় গড়ইখালী ইউপি চেয়ারম্যানের পর সর্বশেষ মহাদেব দম্পতি, তাদের ভাই ও শ্বশুর শ্বাশড়ির নামে উত্তর কুমখালীর মৃত. রহমত ফকিরের ছেলে জাহান আলী ফকির শুক্রবারে থানায় অভিযোগ করেছেন বলে জানাগেছে। ঋণের জালে জর্জরিত দিপিকা মন্ডল এ পর্যন্ত ৪৩ জনের আসল ১২ লাখ পাওনা টাকার কথা স্বীকার করে জানান, ৫ বছর পূর্বে ঘের ও ব্যবসার জন্য ৪ জনের কাছ থেকে ২ লাখ টাকা সুদ করে নেই। এর পর পর্যায় ক্রমে এক জনের কাছ থেকে সুদে টাকা নিয়ে বিভিন্ন জনকে দিতে-দিতে এ অবস্থা পড়েছি। তিনি ধীরে-ধীরে মানুষের টাকা পরিশোধের কথা বলে জানান, ইতোমধ্যে কয়েকজন ঋণ গ্রহীতাকে ঘরের জিনিসপত্র দেওয়া হয়েছে। এ পরিবার থেকে অভিযোগ করা হয়েছে সুযোগ বুঝে কিছু মানুষ বিল থেকে ভাসুরের ৪টি গরু ধরে নিয়ে গেলে পরবর্তীতে গড়ইখালী ইউপি চেয়ারম্যান গরু উদ্ধার করে ফেরৎ দিয়েছেন।

এ প্রসঙ্গে ইউপি চেয়ারম্যান ও আ'লীগ নেতা রুহুল আমীন বিশ্বাস জানান, দিপিকা অনেক মানুষের কাছ থেকে সুদে ও নানা অজুহাতে লাখ-লাখ টাকা নিয়েছে এবং টাকা আদায়ের জন্য দু’পক্ষকে নিয়ে বসাবসিও করেছি। কিন্ত তাই বলে ঘরের জিনিস বা বিল থেকে জোর করে ভাইদের গরু ধরে নিয়ে যাওয়া ঠিক হয়েছে কিনা প্রশ্ন তুলে জানান, ইতোমধ্যে গরু ফেরৎ দিয়ে সংশ্লষ্টিদের আইনি পরামর্শ দিয়ে বিষয়টি এমপি মহোদয়কে অবহিত করা হয়েছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল



@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন