ময়মনসিংহের নতুন বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান

  

পিএনএস : প্রশাসন ক্যাডারের সুদক্ষ চৌকস কর্মকর্তা, দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক (প্রতিরোধ ) মাহমুদ হাসানকে (অতিরিক্ত সচিব) ময়মনসিংহ বিভাগের দ্বিতীয় বিভাগীয় কমিশনার হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব দেওয়ান মাহবুবুর রহমান স্বাক্ষরিত ১০ জুলাই এক প্রজ্ঞাপনে তাকে এই নিয়োগ দেয়া হয়।

তিনি ঢাকা কলেজ থেকে এইচএসসি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে গণিতে অনার্স ডিগ্রী অর্জনকারী মাহমুদ হাসান প্রশাসন ক্যাডারের ১৯৮৯ সালে বিসিএস ৮ম ব্যাচে উত্তীর্ণ হয়ে চাকুরীতে যোগ দেন। এরপর সহকারী কমিশনার, সহকারী কমিশনার (ভূমি), উপজেলা ম্যাজিস্ট্রেট, উপজেলা নির্বাহী অফিসার, অতিরিক্ত জেলা প্রশাসক, জেলা প্রশাসকসহ মাঠ পর্যায়ে দেশের ৭টি বিভাগে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন।

ময়মনসিংহে বিভাগীয় কমিশনার হিসেবে নিয়োগ লাভের মধ্য দিয়ে তিনি ৮টি বিভাগেই চাকুরি করছেন। তিনি ভারত, চীন, থাইল্যান্ড, সিংগাপুর, ভিয়েতনাম, মালায়শিয়া, যুক্তরাজ্য সফর করেন, সর্বশেষ যুক্তরাষ্ট্রের ডিউক বিশ্ববিদ্যালয় থেকে 'নেগোসিয়েশন এবং লিডারশিপ'-এ উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করেন।

ময়মনসিংহের পাশ্ববর্তী গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার শ্রীপুর পৌর এলাকার কেওয়া পশ্চিম খন্ড গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন মাহমুদ হাসান। তার পিতা মরহুম আলহাজ মোমতাজ উদ্দিন হাইস্কুলের একজন আদর্শ ও সুদক্ষ শিক্ষক ছিলেন। তার গর্বিত মাতা মোছাম্মদ রওশন আরা বেগম। মাহমুদ হাসানের সহধর্মিনী শাহীনা আক্তার একজন আদর্শ গৃহিনী। তিনি দুই পূত্র সন্তানের জনক।

প্রশাসন ক্যাডারের অভিজ্ঞ কর্মকর্তা দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক (প্রতিরোধ ) মাহমুদ হাসান ময়মনসিংহ বিভাগের দ্বিতীয় বিভাগীয় কমিশনার হিসেবে নিয়োগ লাভ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এবং নয়া বিভাগীয় কমিশনার মাহমুদ হাসানকে বিভিন্ন মহল আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech