ঝালকাঠিতে ভিটামিন ‘এ প্লাস ক্যাম্পেইন’ উপলক্ষে কর্মশালা

  

পিএনএস, ঝালকাঠি প্রতিনিধি : জাতীয় ভিটামিন ‘এ প্লাস ক্যাম্পেইন’উপলক্ষে ঝালকাঠিতে সাংবাদিকদের ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সিভিল সার্জন অফিসের আয়োজনে এ কর্মশালায় আগামী ১৪ জুলাই অনুষ্ঠেয় ক্যাম্পেইন সম্পর্কে সাংবাদিকদের তথ্য জানানো হয়।

জেলায় মোট ৯৪ হাজার ৩৩জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬-১১ মাস বয়সী ১০ হাজার ৫২৯ শিশুকে ১টি করে নীল রঙের ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী ৮৩ হাজার ৫০৪ শিশুকে ১টি করে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে। সকাল ৯টা থেকে একটানা বিকাল ৪টা পর্যন্ত এ কর্মসূচী চলবে।

পৌরসভা ও প্রামের ৮২২টি সেন্টারে ভিটামিন ক্যাপসুল খাওয়ানো হবে। এছাড়া কর্মসূচী সফল করতে জেলার ৪টি উপজেলায় ৬টি মোবাইল সেন্টার থাকবে। এজন্য ১ হাজার ৬৪৪ জন স্বাস্থ্যকর্মী ও স্বেচ্ছাসেবক কাজ করবেন।

সিভিল সার্জন ডাক্তার শ্যামল কৃষ্ণ হাওলাদারের সভাপতিত্বে কো-অর্ডিনেটর নিউট্রেসান ইন্টারন্যশনাল ইব্রাহিম খলিল, পরিবার পরিকল্পনা বিভাগের উপপরিচালক ফেরদৌসী বেগম ও সাংবাদিক হেমায়েত উদ্দিন হিমু আলোচনায় অংশ নেন। সিভিল সার্জন কার্যালয় হলরুমে অনুষ্ঠিত কর্মশালায় বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech