কাহারোলে শ্রী শ্রী জগন্নাথদেবের রথযাত্রা উৎসবের আলোচনা সভা

  14-07-2018 06:33PM

পিএনএস, কাহারোল (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন- কুরুক্ষেত্রের যুদ্ধে যে সব দস্যুদের হত্যা করা হয় আর সেই হত্যার একমাত্র নায়ক ছিলেন ভগবান শ্রী কৃষ্ণ। দস্যুদের হত্যার একমাত্র উদ্দেশ্য ছিল রাজ্য থেকে শত্রুদের বিতাড়িত করা। আমাদের উচিৎ সকল ধর্মের প্রতি শ্রদ্ধাবোধ প্রদর্শন করে ধর্ম পালন করা এবং সকল ভেদাভেদ ভুলে গিয়ে ঐক্যবদ্ধ ভাবে ধর্মের প্রতি সহানুভূতি দেখাতে হবে। তিনি আরও বলেন, এদেশের রাজাকারদের ফাঁসি হলে অন্য কোথাও হামলা না হয়ে, হামলা হয় সংখ্যালঘু সম্প্রদায়ের উপরে। তাই সবাই মিলে এসব দস্যুদের প্রতিহত করতে হবে।

তিনি ১৪ জুলাই'১৮ শনিবার বেলা সাড়ে ৪টার সময় কাহারোল উপজেলা সদর সংলগ্ন আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন) শ্রী শ্রী রাধাগোবিন্দ জীউ মন্দির এর আয়োজনে শ্রী শ্রী জগন্নাথদেবের রথযাত্রা উৎসব উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

রথযাত্রা উৎসবের আলোচনা সভায় রামচন্দ্রপুর ইউনিয়নের প্রাক্তন চেয়ারম্যান বিজয় কুমার মহান্ত'র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যথাক্রমে উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মামুনুর চৌধুরী, উপজেলা আ'লীগের সভাপতি, এ,কে,এম ফারুক, রসুলপুর ইউপির চেয়ারম্যান সঞ্জয় কুমার মিত্র, উপজেলা সহকারী শিক্ষা অফিসার পরিতোষ চন্দ্র সরকার।

এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, কাহারোল থানা ওসি (তদন্ত) মোঃ মফিজুল ইসলাম, শ্রী শ্রী রাধাগোবিন্দ জীউ মন্দিরের অধ্যক্ষ শ্রী পরমেশ্বর কৃষ্ণদাস ব্রহ্মচারী, মন্দিরের সভাপতি শ্রী বীরভদ্র দাসাধিকারী, শ্রী অচিন্ত্য সীতানাথ দাসাধিকারী, ঈশানপুর উচ্চ বিদ্যালয়ের অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক শ্রী পুষ্প প্রিয় কৃষ্ণ দাসাধিকারী, শ্রী চন্দ্র কেশব দাসাধিকারী, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক রাজেন্দ্র দেবনাথ,উপজেলা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি সুকুমার রায়, উপজেলা আ'লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ কামাল হোসেন, দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সাবেক এলাকা পরিচালক ও বোর্ড সভাপতি আলহাজ্ব মোঃ মাজেদুর রহমান খোকন সহ অন্যান্য ভক্তবৃন্দ।

উল্লেখ্য, উত্তর বঙ্গের সর্ববৃহৎ রথযাত্রা উৎসব অত্র কাহারোল উপজেলায় আর এই রথযাত্রা উৎসবে হাজারও নারী-পুরুষের মিলন মেলায় পরিণত হয় উৎসব অঙ্গন। রথটি উপজেলা সদর থেকে পশ্চিমে হাতিশা কামার পাড়া আশ্রমে নিয়ে যাওয়া হয়।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন