শেরপুরে শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব

  14-07-2018 07:24PM

পিএনএস, শেরপুর (বগুড়া) সংবাদদাতা : বগুড়ার শেরপুর উপজেলায় যথাযথ ধর্মীয় মর্যাদায় রথযাত্রা উৎসব পালিত হয়েছে। এ উপলক্ষে শনিবার (১৪জুলাই) দুপুরে পৌরশহরের শ্রী শ্রী জগন্নাথ মন্দির থেকে এক বিশাল রথ শোভাযাত্রা বের করা হয়। পরে রথ শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এছাড়া দত্তপাড়া ও ইসকন মন্দিরের পক্ষ থেকেও অনুরুপ রথযাত্রা বের করা হয়। এসব রথযাত্রায় হাজার হাজার হিন্দু ধর্মাবলম্বী নারী-পুরুষ এ উৎসবে অংশ নেন।

এদিকে রথযাত্রাকে ঘিরে গতকাল সকাল থেকেই শহরের শ্রী শ্রী জগন্নাথ মন্দিরে ধর্মীয় আলোচনা, পূজা অর্চনা, বিশ্ব শান্তি কল্পে বিশেষ প্রার্থনা এবং ভক্তবৃন্দের মাঝে ভোগ ও প্রসাদ বিতরণ করা হয়। উৎসবকে ঘিরে মন্দির প্রাঙনে ও শহরের ডি জে হাইস্কুল মাঠে রথের মেলা বসে। মেলায় ধর্মীয় গ্রন্থ, খেলনাসহ রকমারী খাবার পাওয়া যায়। সমীর কুন্ডুর সভাপতিত্ব্ উদ্বোধনী অনুষ্ঠানে শেরপুর পৌরসভার মেয়র আব্দুস সাত্তার, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি নিমাই ঘোষ, পৌর কাউন্সিলর জাহিদুর রহমান টুলু, সৌমেন্দ্র নাথ ঠাকুর শ্যাম, উপজেলা পূজা উদযাপন পরিষদের নেতা সংগ্রাম কুণ্ডু, প্রকাশ সরকার, দিলীপ মোহন্ত রাখি, বিদ্যুত তলাপাত্র, অরুপ কুন্ডু প্রমূখ বক্তব্য রাখেন। উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি নিমাই ঘোষ জানান, প্রতি বছরের ন্যায় এবারো যথাযথ মর্যাদায় এ রথযাত্রা উৎসব পালিত হচ্ছে।

এ উৎসবে হাজার হাজার ভক্ত নারী পুরুষের সমাগম ঘটেছে। উৎসবটি নির্বিঘœ করতে স্থানীয় পুলিশ প্রশাসনের পাশাপাশি মন্দির কমিটি ও পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে বলে পরিষদের এই নেতা দাবি করেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন