তানোরে তিনব্যাপী ফলদ বৃক্ষ মেলা শুরু - মফস্বল - Premier News Syndicate Limited (PNS)

তানোরে তিনব্যাপী ফলদ বৃক্ষ মেলা শুরু

  



পিএনএস, তানোর (রাজশাহী) সংবাদদাতা: ‘অপ্রতিরোধ্য দেশের অগ্রযাত্রা, ফলের পুষ্টি যোগাবে নতুন মাত্রা’-এই শ্লোগান নিয়ে আজ মঙ্গলবার রাজশাহীর তানোরে তিনদিন ব্যাপী ফলদ বৃক্ষ মেলা শুরু হয়েছে। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় এ মেলা শুরু হয়েছে বলে কৃষি অফিসার শফিকুল ইসলাম জানিয়েছেন।

এদিকে মেলা উপলক্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে সকালে একটি আনন্দ র্যা লি বের হয়ে উপজেলা পরিষদ চত্বর এবং পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। উদ্বোধনী দিনে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- রাজশাহী জেলা আওয়ামীলীগের সভাপতি ও শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী এমপি। প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ বিভিন্ন স্টল ঘুরে দেখেন।

উপজেলা নির্বাহী অফিসার মুহা শওকাত আলীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার শফিকুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আব্দুর রহিম, উপজেলা প্রাণি সম্পদ অফিসার ডা: আব্দুল মতিন, রাজশাহী জেলা আওয়ামীলীগের উপদেষ্টামন্ডলীর সদস্য অধ্যাপক লুৎফর রহমান, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, তানোর থানা অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল ইসলাম, তনোর একে সরকার ডিগ্রী কলেজের অধ্যক্ষ হাবিবুর রহমান প্রমুখ। আলোচনা শেষে বিভিন্ন এলাকা থেকে আসা কৃষক-কৃষাণী ও র্যা লিতে অংশ গ্রহণকারী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের হাতে গাছের চারা তুলে দেওয়া হয়। পরে উপজেলা প্রশসানের আয়োজনে ‘মানুষ হওয়ার গল্প’ বইয়ের মোড়ক উন্মোচন করেন এবং উপজেলা যুবলীগ আয়োজিত বর্ধিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী এমপি।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech