রামপালে বিদ্যুৎ সংযোগের দাবিতে বিক্ষোভ মিছিল

  

পিএনএস, স্টাফ রিপোর্টার (বাগেরহাট) : রামপালে বিদ্যুৎ সংযোগের দাবিতে ৩ গ্রামের ২ শতাধিক নারী পুরুষ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন। মঙ্গলবার বেলা সাড়ে ১১ টায় উপজেলার কাষ্টবাড়িয়া শ্রীকলস ও কাদিরখোলা গ্রামের (আংশিক) বাসিন্দারা কাষ্টবাড়িয়া এলাকায় এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন।

জানা গেছে ২০১৫ সালে ওই এলাকার ৩ শতাধিক গ্রাহক পল্লী বিদ্যুৎ বিভাগে আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে বিদ্যুৎ বিভাগ গ্রাহকদের কাছ থেকে যথাযথ কাগজপত্র গ্রহণ এবং বিদ্যুতের খুটি স্থাপন করেন। কিন্তু কাষ্টবাড়িয়া গ্রামের মৃত ফটিক ওরফে প্রভাষ তরফদারের পুত্র শ্যামল কুমার তরফদার গত ১২ জুন বাগেরহাটের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে ১৪৪ ধারায় একটি মিস মামলা দায়ের করেন। মামলায় তিনি তার বাড়ির উপর দিয়ে জোরপূর্বক বিদ্যুতের সংযোগ দেওয়ার অভিযোগে বিজ্ঞ আদালত মামলার প্রেক্ষিতে নালিশী সম্পত্তিতে শান্তি শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রদান করেন। এতে ওই এলাকার ৩ শতাধিক গ্রাহক বিদ্যুৎ বঞ্চিত হন।

বিক্ষোভ মিছিল ও সমাবেশে বক্তাগণ জানান, ব্যক্তিগত রেশারেশির জেরে শ্যামল বাবু ১৪৪ ধারার মামলা করায় আমরা ৩ গ্রামের শত শত গ্রাহক বিদ্যুৎ সংযোগ থেকে বঞ্চিত হচ্ছি। এই গ্রামে স্কুল, মসজিদ, মন্দিরসহ বিভিন্ন স্থাপনাও বিদ্যুৎ পাচ্ছে না। তারা যাতে দ্রুত বিদ্যুৎ সংযোগ পান এ জন্য বিজ্ঞ আদালতসহ সংশ্লিষ্ট সকলের সদয় দৃষ্টি কামনা করেন।

এ বিষয়ে শ্যামল কুমার তরফদারের ফোনে ঘটনার বিষয় জানতে চাইলে তিনি সাংবাদিকদের জানান, আদালতে মামলা রয়েছে এ বিষয় নিয়ে আমি কোন মন্তব্য করবো না। এঘটনায় বিদ্যুতের দাবিতে এলাকাবাসী খুলনা সিটি কর্পোরেশনের মেয়র, স্থানীয় সংসদ সদস্য ও রামপাল উপজেলা নির্বাহী কর্মর্কতা বরাবর লিখিতভাবে আবেদন করেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech