মহাদেবপুরে চলছে হাতি দিয়ে চাঁদাবাজি

  

পিএনএস, নওগাঁ প্রতিনিধি : নওগাঁর মহাদেবপুর উপজেলার মহাদেবপুর-নওগাঁ সড়কসহ বিভিন্ন হাট-বাজারে চলছে হাতি দিয়ে চাঁদাবাজি। প্রায়ই এমন চাঁদাবাজির কারণে অতিষ্ঠ হয়ে উঠেছে পথচারী, ব্যবসায়ী ও স্থানীয়রা।

গত বুধবার উপজেলার মহাদেবপুর-নওগাঁ সড়কে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত হাতি দিয়ে চাঁদাবাজি করা হয়। এ সময় বিষয়টি মহাদেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমানকে জানালে তিনি স্পষ্ট জানিয়ে দেন তার কিছুই করার নেই।

পথচারীরা বলেন, সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত দুজন মিলে একটি বড় হাতি দিয়ে এই সড়কে চাঁদাবাজি করা হচ্ছে। প্রত্যেক যানবাহন থেকে নেয়া হচ্ছে চাঁদা। গাড়ি ও মানুষের ধরণ দেখে হাতির চাঁদার পরিমান বৃদ্ধি পায়। চাহিদামত টাকা না পেলে ছাড়া হয় না কাউকে। ছোট-খাটো যানবাহন থেকে কমপক্ষে ১০টাকা করে আদায় করা হয়। দ্রুতগামী যানবাহন থামিয়ে সামনে দাঁড়ান, টাকা না দেওয়া পর্যন্ত সেখান থেকে হাতি সরানো হচ্ছে না। এভাবে টাকা আদায়ের কারণে নানা সমস্যা হচ্ছে পথচারীদের। এমন কি হাতির ভয়ে দ্রুত রাস্তা থেকে নিচে নামতে ও গাড়ি দাড়াতে দূর্ঘটনার কবলে পড়ছেন অনেকে। এ চাঁদাবাজি থেকে রক্ষা পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছে হাজারো পথচারী।

এ ব্যাপারে মহাদেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমানকে জানালে তিনি বলেন, আমার কি করার আছে? আমার কিছুই করার নেই। আপনার কিছু করার থাকলে করেন, এই বলে ফোন রেখে দেন।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল


 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech