বরিশালে পরিবহন লাইসেন্স নবায়নে তৎপরতা

  


পিএনএস, বরিশাল: ট্রাফিক সপ্তাহ উপলক্ষে গত পাঁচদিনে বিভিন্ন যানবাহন ও চালকদের বিরুদ্ধে ১১শ’ মামলা দিয়েছে বরিশাল ট্রাফিক পুলিশ।

রোববার (৫ আগস্ট) থেকে বৃহস্পতিবার (৯ আগস্ট) পর্যন্ত জেলার বিভিন্ন এলাকায় পরিচালিত অভিযানে ট্রাফিক আইন অমান্য করায় এসব মামলা দেওয়া হয়।

যার মধ্যে ড্রাইভিং লাইসেন্স না থাকা, গাড়ির কাগজপত্রের মেয়াদ উত্তীর্ণ, যেখানে-সেখানে গাড়ি পার্কিং, অতিরিক্ত যাত্রী পরিবহন, হাইড্রোলিক হর্ন ব্যবহারসহ বিভিন্ন অপরাধ রয়েছে।

বরিশাল জেলা পুলিশের বিশেষ শাখার তথ্যনুযায়ী, গত পাঁচদিনে বিভিন্ন যানবাহন ও চালকদের বিরুদ্ধে বরিশাল জেলায় ১১শ’ মামলা করা হয়েছে। যেখান থেকে ৮ লাখ ৫৬ হাজার ৯শ’ টাকা জরিমানা আদায় করা হয়েছে। মোট মামলার মধ্যে পুলিশ ৯৫৩টি ও মোবাইল কোর্টের মাধ্যমে ১৪৭টি বিভিন্ন যানবাহন ও চালকদের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে। আর জরিমানার মধ্যে পুলিশ ৭ লাখ ৪৯ হাজার ২শ’ টাকা ও মোবাইল কোর্টের মাধ্যমে ১ লাখ ৭ হাজার ৭শ’ টাকা জরিমানা করা হয়েছে।

জানা যায়, পুলিশের এসব কাজে সহযোগিতা করছে বিভিন্ন কলেজের বিএনসিসি সদস্য ও স্কাউট সদস্যরা। তারা গাড়ি ধরে পুলিশের কাছে হস্তান্তর করছে, পুলিশ কাগজপত্র পরীক্ষা করে মামলা দিচ্ছে। বরিশাল পুলিশের এমন পদক্ষেপে মামলা এড়াতে উল্লেখযোগ্য হারে নতুন লাইসেন্স, গাড়ির লাইসেন্স নবায়নে তৎপরতা লক্ষ করা গেছে।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech