পার্বতীপুরে জমি দখলের চেষ্টায় ১শ ৮০টি আম গাছের চারা কর্তন

  

পিএনএস, পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের পার্বতীপুরে জমি দখলের চেষ্টাকে কেন্দ্র করে ১'শ ৮০ টি আম গাছ কেটে ফেলার অভিযোগ পাওয়া গেছে। ১০আগষ্ট সকাল সাড়ে ৯ টায় বদরগঞ্জ উপজেলার দক্ষিন বিষুপুর গ্রামে হাজী জাবেদ উদ্দীনের ছেলে মোফাজ্জোল হোসেনের পৈত্রিক সম্পত্তি ১০নং হরিরামপুর ইউনিয়নে নয়াপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। একই এলাকার মৃত নবীর হোসেনের ছেলে আবু বক্করের নেতৃত্বে ২০/৩০ জনের একটি সংঘবদ্ধ দল দেশীয় অস্ত্রে-শস্ত্রে সজ্জিত হয়ে ৮৭ দাগের ১.৮১ একর জমিতে ১'শ ৮০ টি আম গাছ কেটে ফেলার নিয়ে যাওয়ার অভিযোগে পার্বতীপুর মডেল থানায় অভিযোগপত্র দায়ের করা হয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ১.৮১ একর জমি নিয়ে উভয়ে পক্ষ দীর্ঘদিন যাবত বিরোধ চলছে আসছে এবং রেকর্ডিও সুত্রে জমি হিসেবে মালিকানা দাবী করেছে উভয় পক্ষ। এরই জের ধরে জমি দখলের চেষ্টায় এ গাছ কাটার ঘটনা ঘটে। এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় থম-থম পরিস্থিতি বিরাজ করছে। যেকোন মুহুতে বড় ধরণে দূর্ঘনা ঘটার আশংঙ্ঘা করা হচ্ছে। গাছ কাটার বিষয়ে আবু বক্কর ও মমিনুল সাথে যোগাযোগ করা হলে তারা বলেন আমার জমির ভট্টা কেটে নিয়ে গেছে এবং আমাদের বিরোধে মিথ্যা মামলা করছে।

উক্ত জমির রেকর্ড অনুযায়ী আমরাও মালিক। আমাদের জমিতে আম গাছ লাগায় তারা, তাই আম গাছ কেটে ফেলেছি। এ রিপোট লেখা পর্যন্ত পার্বতীপুর মডেল থানায় মামলার প্রস্তুতি চলছে।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech