বকেয়া বেতন ও বোনাসের দাবিতে রায়পুরে বেঙ্গল স্যু- শ্রমিকদের সড়ক অবরোধ

  13-08-2018 07:29PM

পিএনএস, লক্ষ্মীপুর প্রতিনিধি : বকেয়া বেতন ও বোনাসের দাবিতে লক্ষ্মীপুরের রায়পুরে সড়ক তিন ঘন্টা অবরোধ করে বিক্ষোভ করেছে বেঙ্গল স্যু ইন্ডাস্ট্রিজ এর শ্রমিকরা। সোমবার (১৩ আগষ্ট) সকাল ১০ থেকে বেলা ১২ টা পর্যন্ত ঢাকা-রায়পুর আঞ্চলিক মহাসড়কের রাখালিয়া বাজার এলাকার সড়কে বৈদ্যুতিক খুটি ফেলে সড়ক অবরোধ করে রাখেন সহ্রাধিক বিক্ষুব্ধ শ্রমিকরা। অবরোধের কারণে দু-পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এতে দুর্ভোগে পড়েন সহ্রাধিক যাত্রী ও পন্যবাহী পরিবহন।

আন্দোলনকারী শ্রমিকরা জানান, কারখানার মালিক পক্ষ ৩ মাসের বেতন, ৭ মাসের ওভারটাইম ও ঈদ বোনাসের দাবিতে তারা রাস্তা অবরোধ করেছে। সোমবার তাদের সকল বকেয়া পরিশোধ করার কথা থাকলেও তা করেননি কারখানা মালিকপক্ষ। তাই বাধ্য হয়েই তারা কর্মবিরতি দিয়ে রাস্তা অবরোধ করেছে। এছাড়াও তারা জানান, চুক্তি অনুযায়ী মালিকপক্ষ শ্রমিকদের কোন সুযোগ সুবিদা দিচ্ছে না।

রাস্তা অবরোধের ঘন্টাখানেক পরই ঘটনাস্থলে গিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শিল্পি রাণী রায় মালিক পক্ষের সাথে আলোচনা করে শ্রমিকদের পাওনা টাকা আদায় আশ^াস দিয়ে শ্রমিকদের কাজে ফিরে যাওয়ার আহবান জানালে শ্রমিকরা কাজে যোগ দেন। পরে সড়কের যান চলাচল স্বাভাবিক হয়।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন