ঝালকাঠিতে বঙ্গবন্ধুর ৪৩ তম শাহাদাত বার্ষিকী পালিত

  15-08-2018 04:27PM

পিএনএস, ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠিতে নানা কর্মসূচির মধ্য দিয়ে বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদাৎ বার্ষিকী জাতীয় শোক দিবস পালিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, সকাল ৯ টায় শোক র্যালি, ৯.৩০ মিনিটে জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ, ৯.৫০ মিনিটে চিরঞ্জীব বঙ্গবন্ধু প্রমান্যচিত্র প্রদর্শন, ১০ টায় শিল্পকলা একাডেমিতে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ । সকাল ৯ টায় জেলা প্রশাসনের উদ্যোগে শহরে বিশাল শোক র্যালি বের করা হয়।

জেলা প্রশাসক মো. হামিদুল হকের নেতৃত্বে প্রশাসন ও রাজনৈতিকদলের নেতাকর্মী ছাড়াও বিভিন্ন শ্রণি-পেশার কয়েক সহস্্রাধিক মানুষ র্যালিতে অংশ নেয়। র্যালি শেষে স্থানীয় শিল্পকলা একাডেমি প্রাঙ্গনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পার্ঘ অর্পণ করা হয় জেলা প্রশাসনের পক্ষ থেকে। পর্যায়ক্রমে জেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন, সরকারি বিভিন্ন দপ্তরের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করা হয়। সকাল দশটায় শিল্পকলা একাডেমিতে শুরু হয় শোক দিবসের আলোচনা সভা। জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক মো. দেলোয়ার হোসেন মাতুব্বর এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. হামিদুল হক। বক্তব্য দেন পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান, সিভিল সার্জন ডা. শ্যামল কৃষ্ণ হাওলাদার, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. সিদ্দিকুর রহমান, সাধারণ সম্পাদক এড. খান সাইফুল্লাহ পণির প্রমুখ।

সকাল ১১ টায় ঝালকাঠি জেলা জজ আদালত ও চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের উদ্যোগে জেলা জজের এজলাশ কক্ষে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। জেলা ও দায়রা জজ মো. ইখতিয়ারুল ইসলাম মল্লিকের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ এস.কে.এম. তোফায়েল হাসান, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল ইসলাম, যুগ্ন জেলা ও দায়রা জজ মো. রফিকুল ইসলাম, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এইচ.এম.কবীর হোসেন, আইনজীবী সমিতির সভাপতি এড. আব্দুল মান্নান রসুল, সাধারণ সম্পাদক এড. বদরুল মিল্লাত খোকন, জিপি তপন কুমার রায় চৌধুরী প্রমুখ।

এছাড়াও আব্দুল নাইম খান স্মৃতি সংসদের উদ্দ্যোগে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোটেক খান সাইফুল্লাহ পনিরের বাসভবনের সামনে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এডভোটেক খান সাইফুল্লাহ পনির,সাংগঠনিক সম্পাদক ও পৌর কাউন্সিলার বাবু তরুন কর্মকার, দপ্তর সম্পাদক আবু সাইদ খান,যুবলীগের যুগ্ন আহবায়ক ও পৌর-কাউন্সিলার মো. রেজাউল করিম জাকির, মো. রিফাত হাসান রুবেল, মো.আসিকুর রহমান দীপু লস্কর,মো.কাওছার হোসেন মায়েজ,মো.কাজী মারুফুজ্জামান ইরান,মো.শফিকুল ইসলামসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন দিনব্যাপি ওয়ার্ড পর্যায় শোকের নানা কর্মসূচির পালন করে।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন