মহিমাগঞ্জের রংপুর চিনিকলে শ্রমিক-কর্মচারীদের বিক্ষোভ

  

পিএনএস, গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জের রংপুর চিনিকলের শ্রমিক-কর্মচারী-কর্মকর্তাদের চার মাসের বকেয়া বেতন-ভাতা তিন কোটি ২০ লক্ষ টাকা পরিশোধের দাবীতে বৃহস্পতিবার ব্যাপক বিক্ষোভ করেছেন শ্রমিক-কর্মচারীরা। সকালে কাজে যোগ দেয়ার পর থেকেই প্রায় তিন ঘন্টাব্যাপী চিনিকলের ব্যবস্থাপনা পরিচালকের কার্যালয়ের সামনে বিভিন্ন শ্লোগান দিয়ে বিক্ষোভে প্রদর্শন করেন তারা।

এ সময় রংপুর চিনিকল শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি এসএম জালাল বলেন, বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প সংস্থার উর্ধতন কর্তৃপক্ষের অদূরদর্শিতার কারণে সময়োচিত পদক্ষেপ গ্রহণ করে চিনি বিক্রি না করায় টাকার অভাবে সবার বেতন বন্ধ হয়ে আছে। এখন তাদের ভুলের খেসারত দিতে কম দামে চিনি বিক্রি করে সেই লোকসানের দায়ভার নিতে বলা হচ্ছে সাধারণ গরীব শ্রমিক-কর্মচারীদের। এ কথা মেনে নিলে শতকরা ১৬ টাকা ছেড়ে দিয়ে বেতন নিতে হবে। এর ফলে শ্রম বিক্রি করে খাওয়া গরীব শ্রমিকদের বেতনের একটি বড় অংশই ছাড় দিতে হবে। অধিকাংশ শ্রমিক-কর্মচারীই অভিযোগ করেছেন, সংস্থার বর্তমান নীতি-নির্ধারকরা চিনি শিল্প রক্ষার প্রয়োজনীয় পদক্ষেপ না নিয়ে নতুন নতুন বিলাশবহুল গাড়ি কেনায় বেশি মনযোগী। তারা ঈদের আগে বকেয়া চার মাসের সমুদয় বেতন পরিশোধের দাবী জানিয়েছেন।

রংপুর চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক মো: আনোয়ার হোসেন আকন্দ এ চিনিকলের সর্বমোট সাতশ’ ৯১ জন কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিকের চার মাসের বেতন-ভাতা প্রায় তিন কোটি ২০ লক্ষ টাকা বকেয়া থাকার কথা স্বীকার করে বলেন, বকেয়া বেতন পরিশোধের লক্ষ্যে উর্ধতন কর্তৃপক্ষের সাথে সার্বক্ষণিক যোগাযোগ করা হচ্ছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech