আখাউড়া স্থলবন্দরে বিজিবির ডগ স্কোয়াড

  

পিএনএস, ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়া চোরাচালান প্রতিরোধে জেলা আখাউড়া আন্তর্জাতিক স্থলবন্দর চেকপোস্টসহ সীমান্ত এলাকায় ডগ স্কোয়াড টহল জোরদার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

২৫ বিজিবি কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, ঈদকে সামনে রেখে আখাউড়া সীমান্তজুড়ে স্বর্ণ, অস্ত্র ও মাদক চোরাচালান প্রতিরোধ অভিযানে ডগ স্কোয়াড ব্যবহার করা হচ্ছে। বাংলাদেশ ও ভারত সীমান্ত এলাকার আখাউড়া-আগরতলা চেকপোস্ট সীমান্ত পথে যাতায়াতকারী পাসপোর্টধারী যাত্রী সাধারণের ব্যাগ ও লাগেজ ডগ স্কোয়াড দিয়ে তল্লাশি করা হচ্ছে। এ সীমান্ত পথে মাদক, অস্ত্র, স্বর্ণ ও বিস্ফোরক দ্রব্য যাতে এপার-ওপার চোরাচালান হতে না পারে সে জন্য বিজিবির পাশাপাশি এ ট্রেনিংপ্রাপ্ত ডগ স্কোয়াড বাহিনী কাজ করছে।

আখাউড়া স্থল বন্দর ২৫ বিজিবি কোম্পানী কমান্ডার মো. মুক্তার হোসেন জানান, বিজিবি বাহিনীতে অন্তর্ভুক্ত ল্যাব্রাডার জাতের কুকুরগুলো (ডগ স্কোয়াড) বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত। ওরা মাদক, অস্ত্র, স্বর্ণ এবং বিস্ফোরক দ্রব্য শনাক্তকরণে অভিজ্ঞ। ডগ স্কোয়াড দিয়ে মাদক উদ্ধার অভিযানে সফলতা আসায় আমরা এ নিয়ে আশাবাদী। সীমান্তে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech