ঝালকাঠিতে বঙ্গবন্ধুকে চিঠি লেখা প্রতিযোগিতা অনুষ্ঠিত

  

পিএনএস, ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠিতে অনুষ্ঠিত হয়েছে বঙ্গবন্ধুকে চিঠি লেখা প্রতিযোগিতা। স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা প্রশাসন ও ‘কথাপ্রকাশ’ প্রকাশনীর সহযোগিতায় স্বেচ্ছাসেবী সংগঠন ‘লাল-সবুজ সোসাইটি’ এ প্রতিযোগিতার আয়োজন করে। এতে ৬টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে তৃতীয় থেকে দশম শ্রেণীতে পড়–য়া মোট ১১৭ জন ছাত্রছাত্রী অংশ নেয়।

এ উপলক্ষে ১৭ আগস্ট, শুক্রবার বিকালে ঝালকাঠি প্রেস ক্লাব মিলনায়তনে বঙ্গবন্ধুকে নিয়ে আলোচনা সভা ও পুরস্কার বিতরণীর আয়োজন করা হয়। জেলা প্রশাসক মো. হামিদুল হক এতে প্রধান অতিথি ছিলেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির এবং জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার এ এম আলাউদ্দিন। সভাপতিত্ব করেন লাল-সবুজ সোসাইটির স্থানীয় সভাপতি নভান্নিতা জাহান তানহা।

বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের বিভাগীয় সাধারণ সম্পাদক ও বিশ্বসাহিত্য কেন্দ্র পাঠচক্র বরিশাল এর সমন্বয়কারী ডক্টর বাহাউদ্দিন গোলাপ, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের আঞ্চলিক সমন্বয়কারী দীপু হাফিজুর রহমান, প্রেস ক্লাব সহসভাপতি মোঃ আককাস সিকদার, সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের প্রভাষক ডক্টর ইমদাদুল হক মামুন, সরকারি গণগ্রন্থাগারের লাইব্রেরিয়ান খালিদ মোহাম্মদ সাইফুল্লাহ, সূর্যালোক নিউজ সম্পাদক হেমায়েত উদ্দিন হিমু প্রমুখ আলোচনায় অংশ নেন।

বঙ্গবন্ধুকে লেখা ১১৭টি চিঠির মধ্য থেকে সেরা ২০টি চিঠি বাছাই করে সংশ্লিষ্টদের মধ্যে ক্রেস্ট, সনদপত্র ও পুরস্কার বিতরণ করা হয়। ঝালকাঠি সরকারি উচ্চ বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর ক্ষুদেছাত্র রোণিত অধিকারী সবাইকে পিছনে ফেলে প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech