পাইকগাছায় আদালতে আবারো চুরি

  

পিএনএস, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : খুলনার পাইকগাছায় সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে আবারো চুরির ঘটনা ঘটেছে। প্রাথমিক ভাবে কম্পিউটার চুরি হবার কথা জানাগেলেও অন্য কোনো কিছু চুরি হয়েছে কিনা সংশ্লিষ্টরা জানাতে অপারগতা প্রকাশ করেন। রাতে দরজার তালা হ্যসবোল্ড ভেঙ্গে এ ঘটনা ঘটেছে বলে আদালত সূত্রে জানা গেছে। ঘটনার পরের দিন বৃহস্পতিবার সকালে জানাজানির পর আদালতের বিচারক গাজী জামশেদুল হক কর্মকর্তা-কর্মচারীরা নিয়ে এক রুদ্ধদার বৈঠক করনে। নকলখানার দায়িত্বে নকলনবীশ সুমন আহম্মেদ ও স্টেনো ডালিম মাহমুদ ছিলেন বলে সুমন আহম্মেদ জানিয়েছেন। তবে এ ব্যাপারে তিনি উর্দ্ধতন কর্তৃপক্ষের বিনানুমতিতে কোনো কিছু বলতে রাজী হননি।

সুমন আহম্মেদ জানান, এ বিষয়ে আমি বাদী হয়ে মামলার প্রস্তুতি নিচ্ছি। আদালতের সি এস আই ওসমান গণি জানান, আদালতের দেখভালের দায়িত্ব আমাদের না, আদালতের চুরি হওয়ার ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষই ভালো বলতে পারবেন। এর আগেও আদালত থেকে গুরুত্বপূর্ণ মামলার নথি চুরি ঘটনায় মামলায় ২জন দীর্ঘদিন জেলহাজতেও ছিল। ম্যাজিষ্ট্রেট গাজী জামশেদুল হকের নিকট পেশকারের মাধ্যমে সাক্ষাত করতে চাইলে তিনি পরে সাক্ষাত করবেন বলে জানিয়ে দেন। সচেতন মহলের প্রশ্ন আদালতের পুলিশ ব্যারাকে পুলিশ থাকে তারই মাঝে কিভাবে চুরি হল? এর আগে আইনজীবী ভবনে দু’বার চুরি সংঘটিত হয়েছে। এরপর কর্তৃপক্ষ রাত্রিকালিন আদালত এলাকায় কোনো পাহারার ব্যবস্থা করা হয়নি।

বিশিষ্ট আইনজীবী, সাংবাদিক, মানবাধিকার কর্মী ও পাইকগাছা প্রেসক্লাবের সভাপতি অ্যাড. এফ এম এ রাজ্জাক জানান ঘটনাটি দুঃসাহসিক কিন্তু রহস্যজনক। ওসি (অপারেশন) প্রবীন চক্রবর্তী ঘটনাস্থল পরিদর্শন শেষে ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ বিষয়ে এখনও কোনো অভিযোগ পায়নি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech