মৌলভীবাজারে নিখোঁজের ১০ ঘণ্টা পর যুবদল নেতার লাশ উদ্ধার

  


পিএনএস ডেস্ক: মৌলভীবাজারের কুলাউড়া উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি ও উপজেলা যুবদলের যুগ্ম-আহ্বায়ক আজমল আলী শামীমের (৪৬) লাশ উদ্ধার করা হয়েছে। নিখোঁজের ১০ ঘন্টা পর আজ বুধবার সকাল ৮টায় সাগরনাল চা বাগান এলাকা থেকে তার উদ্ধার করেছে পুলিশ। পুলিশ বলছে হাতির আক্রমণে তার মৃত্যু হয়েছে।

জুড়ী থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন জানান, হাতির আক্রমণেই তার মৃত্যু হয়েছে। এই ঘটনার দু’দিন আগে ৩টি গাড়ি ভাঙচুর করেছে হাতি। এসময় হাতির আক্রমণ থেকে বাঁচতে গিয়ে ৫ যাত্রী আহত হওয়ার খবর পাওয়া গেছে। বর্তমানে হাতি আতঙ্ক দেখা দিয়েছে এলাকার লোকজনের মধ্যে।

নিহতের পরিবার ও পুলিশ জানায়, কুলাউড়া পৌরশহরের মাগুরার বাসিন্দা আমজদ আলীর একমাত্র পুত্র এবং উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি ও উপজেলা যুবদলের যুগ্ম-আহ্বায়ক আজমল আলী শামীম ও অপর সহযোগী শাহীন চৌধুরী (৪৬) মঙ্গলবার রাত আনুমানিক ৮টায় মোটরসাইকেল যোগে কুলাউড়া থেকে ফুলতলা যাবার পথে সাগরনাল চা বাগান এলাকায় হাতির আক্রমণের শিকার হন।

শামীমের সঙ্গী ব্রাহ্মণবাজার ইউনিয়নের বাসিন্দা মৃত মুজাহিদুল ইসলাম চৌধুরীর পুত্র শাহীন চৌধুরী জানান, কুলাউড়া শহর থেকে গাজীপুর চা বাগান হয়ে জুড়ী উপজেলার ফুলতলায় যাওয়ার সময় আদিআদি মোকাম টিলা নামার মুহূর্তে সামনে দুটি হাতি দেখতে পান। এসময় মোটরসাইকেল নিয়ন্ত্রণ করতে গিয়ে হাতি তাদের সামনে চলে আসে। এসময় তারা দু’জন আত্মরক্ষায় দু’দিকে পালিয়ে যান। এরপর থেকে নিখোঁজ হন আজমল আলী শামীম।

এদিকে শাহীন চৌধুরী পালিয়ে গিয়ে সাগরনাল চা বাগানের শ্রমিকদের ঘটনা জানান। সেখান থেকে মোবাইল ফোনে বিষয়টি সকলকে জানান। রাতেই স্থানীয় লোকজন বনবিভাগের সহযোগিতায় আজমল আলী শামীমের খোঁজ নিতে চাইলে বনবিভাগ তাতে সম্মত হয়নি। পরে আজ বুধবার সকালে শামীমের লাশ রাস্তার পাশ থেকে উদ্ধার করে জুড়ী থানা পুলিশ।

কুলাউড়া রেঞ্জের সহযোগী রেঞ্জ অফিসার রিয়াজ উদ্দিন জানান, ঘটনাস্থলে রাজনগর উপজেলার সদর ইউনিয়নের সাবেক মেম্বার ফরিদ আলীর হাতি অবস্থান রয়েছে। ঘটনার পর থেকে কুলাউড়া গাজীপুর ফুলতলা সড়কে রাতে জনসাধারণকে সতর্ক হয়ে চলাফেরা করতে নির্দেশ দেয়া হয়েছে।

জুড়ী থানা অফিসার ইনচার্জ মো: জাহাঙ্গীর হোসেন জানান, লাশের বুকে ও মাথায় হাতির পায়ের ছাপ রয়েছে। হাতির আক্রমণেই তার মৃত্যু হয়েছে বলে তিনি নিশ্চিত করেন।

এব্যাপারে অপমৃত্যু মামলা হয়েছে। লাশের ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার মর্গে পাঠানো হয়েছে।

এদিকে সোমবার রাত আনুমানিক ১০টায় কুলাউড়া সদর ইউনিয়নের গাজীপুর-ফুলতলা রোডের পূর্ব উগলি নামক স্থানে রাস্তা দিয়ে ট্রাক, সিএনজি ও একটি প্রাইভেট কারযোগে ১০-১৫ জন লোক যাচ্ছিলেন। এসময় হঠাৎ জোড়া হাতি গাড়ি ও লোকজনের উপর অতর্কিত হামলা চালায়। ভয়ে লোকজন গাড়ি ফেলে পার্শ্ববর্তী একটি উঁচু টিলায় আশ্রয় নেন। এসময় টিলায় উঠতে গিয়ে অন্ধকারের মধ্যে পড়ে ৫ যাত্রী আহত হন। পরে হাতিগুলো লোকজন না পেয়ে হামলা চালিয়ে ৩টি গাড়ি ভাঙচুর করে।

খবর পেয়ে কুলাউড়া থানা পুলিশ মাহুত (হাতির চালক) নিয়ে ঘটনাস্থলে গিয়ে হাতিগুলো কৌশলে তাড়িয়ে লোকজন এবং গাড়িগুলো উদ্ধার করে নিয়ে আসে।

কুলাউড়া থানার অফিসার ইনচার্জ মো: শামীম মূসা জানান, ধারণা করা হচ্ছে হাতিগুলোর বার্ষিক প্রজননজনিত মৌসুমের কারণে মিলনের জন্য তারা সেখানে অবস্থান নিয়েছিল। কিন্তু সাধারণ লোকজন ও গাড়ি দেখে তারা হামলা চালাতে পারে।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech