নারায়ণগঞ্জে ১২ ঘণ্টায় ৬ লাশ

  

পিএনএস ডেস্ক : নারায়ণগঞ্জে মাত্র ১২ ঘণ্টার ব্যবধানে ৬ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে মাদক বিক্রেতা, সিদ্ধিরগঞ্জে অজ্ঞাত, শীতলক্ষ্যায় শিশুর লাশসহ আড়াইহাজারে আরো তিনজনের লাশ উদ্ধার করা হয়।

সিদ্ধিরগঞ্জে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে ফরিদ মিয়া ওরফে ফেন্সি ফরিদ (৩৫) নামে ব্যক্তি নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে র‌্যাবের দুই সদস্য। বুধবার ভোরে সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকার তাঁত জুট মিলের সামনে ওই ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থল থেকে একটি বিদেশী পিস্তল ও গুলিসহ ইয়াবা উদ্ধার করেছে র্যাব। নিহত ফরিদ রূপগঞ্জ উপজেলার তারাব পৌরসভার হাটিপাড়া এলাকার মৃত বালাই মিয়ার ছেলে। তার বিরুদ্ধে জেলার বিভিন্ন থানায় মাদক ও অস্ত্রসহ বিভিন্ন অভিযোগে ১৮টি মামলা রয়েছে। র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে ভোরে র‌্যাবের একটি দল শিমরাইল এলাকার তাঁত জুট মিলের সামনে অভিযান চালায়। এ সময় উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা র্যাবকে লক্ষ্য করে গুলি ছুড়ে। আত্মরক্ষার্থে র্যাবও পাল্টা গুলি ছুড়ে। এক পর্যায়ে মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়। পরে দেখা যায় ফেন্সি ফরিদ গুলিবিদ্ধ হয়ে পড়ে আছে।

গুলিবিদ্ধ ফরিদকে উদ্ধার করে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে নেওয়া হলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করে। এ সময় র‌্যাবের সৈনিক মোরছালিন ও কনস্টেবল আশরাফুল হক আহত হন। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

তিনি আরো জানান, ফরিদ তালিকাভুক্ত শীর্ষ মাদক ব্যবসায়ী। সে দীর্ঘদিন ধরে ফেনসিডিল ব্যবসার একচ্ছত্র আধিপত্য বিস্তার করে আসছিল। পরে পাশাপাশি ইয়াবার ব্যবসারও নিয়ন্ত্রণ নেয়। এ কারনে সে জেলার মাদক বিক্রেতা ও মাদকসেবীদের কাছে ফেন্সি ফরিদ নামে পরিচিতি লাভ করে।

বুধবার সকালে সিদ্ধিরগঞ্জের নয়াআটি মুক্তিনগর কিসমত মার্কেটের সামনে ডিএনডি খাল থেকে লাশটি উদ্ধার করা হয়। সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক রাসেল আহমেদ জানায়, বুধবার সকালে স্থানীয়রা ডিএনডি খালে লাশটি ভাসতে দেখে পুলিশে খবর দেয়। খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই এবং লাশটি উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়। ধারণা করা হচ্ছে অন্য কোথাও হত্যা করে লাশ এখানে ফেলে গেছে অজ্ঞাত দুর্বৃত্তরা। সুরতহালে লাশের শরীরে কয়েকটি আঘাতের চিহ্ন পরিলক্ষিত হয়েছে। তবে ময়নাতদন্তের পর হত্যাকাণ্ডের প্রকৃত কারণ জানা যাবে।

আড়াইহাজার উপজেলার উচিতপুরা ইউনিয়নের বিজয়নগর চকেরবাড়ী এলাকায় নিজ ঘর থেকে শারমীন আক্তার আঁখি (২৭) নামে প্রবাসীর স্ত্রীর লাশ উদ্ধার করেছে থানা পুলিশ। বুধবার সকাল সাড়ে ১০টার দিকে নিজ ঘরের খাটের উপরে সিলিং ফ্যানের সঙ্গে গলায় শাড়ি পেচানো অবস্থায় লাশটি উদ্ধার করে থানায় নিয়ে আসে পুলিশ।

আড়াইহাজারের ঢাকা-সিলেট মহাসড়কের শিমুলতলী এলাকায় একটি যাত্রীবাহী বাসের ধাক্কায় রিকশা চালক শফিকুল ইসলাম (৪৫) নিহত হয়েছে। বুধবার দুপুরে এই ঘটনা ঘটে। নিহত শফিকুল নরসিংদীর মাধবদী ছোট বুনাইদ গ্রামের শাহআলমের ছেলে। আড়াইহাজার থানার উপ পরিদর্শক মোস্তাফিজ জানান, শিমুলতলী এলাকায় রাস্তায় রিকশাটি ঘুরানের সময় ঢাকাগামী একটি এনা পরিবহনের বাস রিকশাটিকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই রিকশা চালক শফিকুল মারা যান। পুলিশ বাসটিকে আটক করেছে। তবে চালক পালিয়ে গেছে।

আড়াইহাজার উপজেলায় হাজেরা বেগম (৩০) নামের গৃহবধূ বিষপান করে আত্মহত্যা করেছে। গত মঙ্গলবার রাতে উপজেলার মাহমুদপুর ইউনিয়নের শ্রীনিবাসদী গ্রামে এই ঘটনা ঘটে। নিহত হাজেরা ওই গ্রামের আলী আহাম্মদের স্ত্রী। আড়াইহাজার থানার উপ পরিদর্শক রফিউদ্দৌলা জানান, পারিবারিক কলহের জের ধরে হাজেরা বিষপান করে আত্মহত্যা করে।

বন্দর উপজেলার শীতলক্ষ্যায় গোসল করতে নেমে নিখোঁজ হওয়ার দুদিন পর ৬ বছর বয়সী শিশু হানিফের লাশ ভেসে উঠে। বুধবার সন্ধ্যায কয়লা ঘাটের কাছে শিশুটির লাশ ভেসে ওঠে। সে উত্তর লক্ষ্মণখোলা এলাকার বশির মিয়ার বাড়ির ভাড়াটিয়া রিকশা চালক আসলাম মিয়ার ছেলে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech