বকশীগঞ্জে সরকারের সাফল্য ও উন্নয়ন ভাবনা নিয়ে আলোচনা সভা

  20-09-2018 06:47PM

পিএনএস, বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি : জামালপুরের বকশীগঞ্জে সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা নিয়ে জনগণকে অবহিত ও সম্পৃক্তকরণের লক্ষ্যে ২০১৮-১৯ অর্থ বছরের বিশেষ প্রচার কাজের আওতায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বেসরকারি সংস্থা উন্নয়ন সংঘের সহযোগিতায় এবং জেলা তথ্য অফিসের উদ্যোগে ২০ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুর ১ টায় বগারচর ইউনিয়নের আলীরপাড়া মফিজ উদ্দিন উচ্চ বিদ্যালয়ে ওই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা সিনিয়র তথ্য অফিসার খন্দকার মোহাম্মদ নুরুন্নবী । মূখ্য আলোচক ছিলেন উন্নয়ন সংঘের মানবসম্পদ বিভাগের পরিচালক জাহাঙ্গীর সেলিম। এ সময় বক্তব্য রাখেন বগারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম লিচু, আলহাজ গাজী আমানুজ্জামান মডার্ন কলেজের অধ্যক্ষ হেলাল উদ্দিন খান, উন্নয়ন সংঘ রি-কল প্রকল্পের সমন্বয়কারী জোৎস্না আক্তার প্রমুখ।

আলোচনা সভায় সাংবাদিক, শিক্ষক, জনপ্রতিনিধি, এনজিও কর্মী ও স্থানীয় এলাকার ব্যক্তিবর্গ ও রি-কল প্রকল্পের সিবিও সদস্য উপস্থিত ছিলেন। উন্মুক্ত আলোচনা সভায় কয়েক জন ভুক্তভোগীর বক্তব্য থেকে সরকারি অফিস গুলোতে সেবা প্রাপ্তিতে দুর্ভোগ ও দুর্নীতির বিষয়টি উঠে আসে। এমনকি সামাজিক নিরাপত্তা বেষ্টনী কর্মসূচির সেবা নিয়েও সার্বিক আলোচনা করা হয়।

তবে এসব সরকারি দপ্তর ও সেবা প্রাপ্তির জায়গায় সেবার ধরণ ও কিভাবে সেবা পাবে তা সম্পর্কে না জানা থাকায় দুর্নীতি বেশি হয় বলেও অভিযোগ করা হয়।পাশাপাশি বর্তমান সরকারের আমলে জেলায় ৪২ হাজার কোটি টাকার উন্নয়ন কর্মযজ্ঞ নিয়েও জনগণকে অবহিত করা হয়।

এছাড়াও উন্নয়ন কর্মকান্ড ও সরকারি সেবা পেতে জনগণের দুর্ভোগের বিষয়টি মাথায় রেখে স্থানীয় পর্যায়ে আরো জনসচেতনতা সৃষ্টি করতে সরকারের প্রতি অনুরোধ করা হয়। এর আগে একই বিদ্যালয়ে বাল্যবিবাহ প্রতিরোধ, নারীর ক্ষমতায়ন ও প্রসব পরবর্তী শিশুর যতœ বিষয়ে চলচ্চিত্র প্রদর্শনী করা করা হয় ও সাংবাদিকদের নিয়ে প্রেস ব্রিফিং করেন জেলা সিনিয়র তথ্য অফিসার।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন