নো পার্কিং স্থানে গাড়ি রেখেও সাবেক প্যানেল মেয়র রেখার বড় গলা

  12-10-2018 01:39AM

পিএনএস ডেস্ক: চট্টগ্রাম মহানগরের ব্যস্ততম সড়কের উপর পার্কিং করে রাখা গাড়ি সরিয়ে নিতে বলায় চট্টগ্রামের ট্রাফিক পুলিশকে হাই কোর্ট দেখালেন ঘানিভাঙা রেখা শরিষার তৈলের মালিক ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক প্যানেল মেয়র রেখা আলম চৌধুরী। তবে ব্যস্ততম সেই সড়ক থেকে কার সরিয়ে না নিয়ে ওই গাড়ির উপর থাপড়িয়ে নিজের ক্ষমতার কথা জানান দেন তিনি। আর সেই সময় দৃশ্যটি ভিডিও ধারণ করে কোনো এক পথচারী ছেড়ে দেয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে। সেই ভিডিও ছড়িয়ে পড়ার সাথে সাথে শুরু হয়েছে সমালোচনার ঝড়!

সেখানে দেখা যায়, সড়কের উপর গাড়ি পার্কিং করে রাখার কারণ জানতে চায় দায়িত্বরত ট্রাফিক সার্জেন্ট। এ সময় তিনি মামলা দেয়ার জন্য এগিয়ে যান। তবে সে সময় দায়িত্বরত ট্রাফিক সাজেন্টকে ধমক দিয়ে ক্ষিপ্ত কন্ঠে রেখা আলম বলেন, নারীদের সম্মান দিতে জানেন না। সম্মান দিয়ে দেখে শুনে কথা বলবেন, জানেন আমি কে? আমি প্যানেল মেয়র রেখা আলম চৌধুরী।

ওই সময় পাশ থেকে একজন পথচারী জানান, এটা আ.জ.ম নাসিরের গাড়ি। আর গাড়ির পাশে দাঁড়িয়ে থাকা ট্রাফিক সার্জেন্ট জিজ্ঞেস করেন, আপনি কে? পরিচয় দিন। আমি আপনাকে ব্যক্তিগতভাবে চিনি না। ব্যস্ততম সড়কে গাড়ি পার্কিং করলেন কেন? জনপ্রতিনিধিরাতো জনগণের ভোগান্তি সৃষ্টি করে না। সে সময়েও রেকা আলমকে উচ্চস্বরে বলতে শোনা যায়, গিয়ে বলুন, প্যানেল মেয়র রেখা আলম চৌধুরীর গাড়ি।

ততক্ষণে ট্রাফিক পুলিশের সেই সার্জেন্ট বলেন আমরা কি করতাম, রাস্তার মাঝে গাড়ি রাখবেন। আবার সরিয়ে নিতে বললে চটে যাবেন। সড়কতো শুধু আপনার না! সে সময় সে সার্জেন্ট বলেন, না ম্যাডাম! সব দোষ আমার, কারণ ম্যাডাম আমি ইউনিফর্ম পড়েছি!

এ সময় অপর এক পথচারী জানতে চান রাস্তার উপর গাড়ি রেখে যানজট সৃষ্টি করেছেন কেন? তার উপর ক্ষিপ্ত হয়ে রেখা আলমকে বলতে শোনাযায়, আপনি কে! কেন বলবো আপনাকে।

পরে খোঁজ নিয়ে জানা গেছে, বৃহস্পতিবার বিকেল চারটা বিশ মিনিটের দিকে নগরীর অন্যতম সড়ক রিয়াজুদ্দীন বাজারের মধুবনের সামনে রাস্তার প্রাইভেটকার পার্কিং করে রেখেছেন কেউ একজন। আর তার সেই গাড়ির কারণে পুরো সড়কের দুই দিকে যানজট সৃষ্টি হয়ে শতশত যানবাহন আটকা পড়ে। সেই যানজট নগরের রিয়াজুদ্দীন বাজার থেকে নিউ মার্কেট মোড় এবং অপরদিকে লাভলেইন মোড়ে গিয়ে ঠেকে। সে সময় যানজটের কারণ খোঁজ করতে গিয়ে সড়কের উপর পার্কিং করে রাখা সেই গাড়িটি পান। দায়িত্বরত ট্রাফিক সার্জেন্ট কাছে গিয়ে সেটি সরিয়ে নিতে বলতেই চটে যান সেই গাড়ির পাশে দাঁড়িয়ে থাকা এক মহিলা। নিজের ক্ষমতার দাপট দেখানোর পাশাপাশি অনেক খারাপ ব্যাবহার করতে থাকেন সেই ট্রাফিক সার্জেন্টকে।

এ প্রসঙ্গে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক ফারুক আহমেদ জানান, রেখা আলম নগর আওয়ামী লীগের কোনো পদে নেই। তবে নগর মহিলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক পদে আছেন। তিনি একজন সাবেক জনপ্রতিনিধি হয়ে গাড়ি অবৈধ পার্কিং করার পরেও কর্তব্যরত পুলিশ সার্জেন্টের সাথে অসৌজন্য আচরণ করলেন, তা উচিৎ হয়নি।

এ বিষয়ে সিএমপির কোতোয়ালী জোনের ট্রাফিক পরিদর্শক জাহাঙ্গীর বলেন, বিষয়টি আমি শুনেছি। ভদ্র মহিলা গাড়িটি নো পার্কিং এর স্থানে রেখে মার্কেটে গেছেন। কর্তব্যরত ট্রাফিক সার্জেন্ট গাড়িটি সেখান থেকে সরাতে বললে ওই মহিলা উত্তেজিত হয়ে ট্রাফিক সার্জেন্টের সাথে খারাপ আচরণ করেন। পরে বিষয়টি ঊর্ধতন কর্তৃপক্ষে জানানো হয়েছে।

তবে এ প্রসঙ্গে জানতে সেই রেখা আলমের মোবাইল ফোনে বেশ কয়েকবার ফোন করা হয়েছে। তবে সংযোগ না পাওযায় তার বক্তব্য জানা যায়নি।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন