‘সরকার ক্ষুদ্র-নৃতাত্ত্বিক জনগোষ্ঠির উন্নয়নে কাজ করে যাচ্ছে’

  

পিএনএস, কাহারোল (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জনশীল গোপাল বলেছেন, বর্তমান সরকার ক্ষুদ্র-নৃতাত্ত্বিক জনগোষ্ঠির উন্নয়নে কাজ করে যাচ্ছে। তাই ক্ষুদ্র-নৃতাত্ত্বিক জনগোষ্ঠির দরিদ্র ও মেধাবী ছাত্র-ছাত্রীদের উপবৃত্তিসহ সকল প্রকার সাহায্য অব্যাহত রেখেছেন সরকার। ভবিষ্যতে তাদের ছেলে-মেয়েদের যেন মেধা বিকাশ ঘটিয়ে উচ্চতর শিক্ষার ব্যবস্থা গ্রহন করা হয়েছে এবং তাদের কথা বিবেচনা করে আওয়ামী লীগ সরকার প্রতি বছর উপবৃত্তি প্রদান করে যাচ্ছেন।

গত রোববার সন্ধ্যা সাড়ে ৬টার সময় কাহারোল উপজেলা পরিষদ অডিটরিয়ামে উপজেলা প্রশাসনের আয়োজনে ক্ষুদ্র নৃতাত্ত্বিক জনগোষ্ঠির ছাত্র-ছাত্রীদের বই,ব্যাগ এবং উপজেলা পরিষদের রাজস্ব তহবিল হতে দরিদ্র মেধাবীদের মাঝে শিক্ষা বৃত্তি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন। উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাসিম আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মামুনুর রশীদ চৌধুরী।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি একেএম ফারুক, উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ মোঃ সফিউল আজম, উপজেলা প্রকৌশলী মোঃ আব্দুল মান্নাফ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কন্দর্প নারায়ন রায়, উপজেলা মহিলা বিষয় অফিসার নিবেদিতা দাস, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী মোঃ মঞ্জুরুল ইসলাম, কাহারোল মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোছাম্মদ আনজুমান-আরা বেগম, রামচন্দ্র পুর মডেল সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শাহ্নেওয়াজ বাবু সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক বৃন্দ বক্তৃতা করেন।

আলোচনা শেষে প্রধান অতিথি মনোরঞ্জন শীল গোপাল এমপি উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের দুই শত ৮২জন কে উপজেলা পরিষদের রাজস্ব তহবিল হতে উপবৃত্তি হিসেবে নগদ অর্থ এবং একশত জন ক্ষুদ্র-নৃতাত্ত্বিক জনগোষ্ঠির দরিদ্র ও মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে বই, ব্যাগ, ডিকসিনারী ও উপবৃত্তি অর্থ শিক্ষার্থীদের হাতে তুলে দেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech