রুয়েট'র ভর্তি পরীক্ষা রোববার, সকল প্রস্তুতি সম্পন্ন

  

পিএনএস, রাবি প্রতিনিধি : রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা আগামী রোববার(২১ অক্টোবর) অনুষ্ঠিত হবে। এবারের পরীক্ষায় ১,২৩৫টি আসনের বিপরীতে ৭,৪৮৮ জন ভর্তিচ্ছু অংশগ্রহণ করবেন। ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ইতোমধ্যে সকল ধরনে প্রস্তুতি সম্পন হয়েছে। শনিবার দুপুরে ভর্তি পরীক্ষা উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি প্রফেসর আশরাফুল আলম।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এবারের দুটি গ্রুপে (ক ও খ) অধীনে ১৪ বিভাগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত ‘ক’ গ্রুপে ৬,৮৮৬ জন এবং ‘খ’ গ্রুপের অধীনে ৯টা থেকে ১২টা ১০ পর্যন্ত ৬০২ জন ভর্তিচ্ছু অংশ নিবেন। আগামী ৩১ অক্টোবর ভর্তির পরীক্ষার ফলাফর প্রকাশ করা হবে।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, পরীক্ষায় অংশগ্রহণের জন্য পরীক্ষার্থীকে উচ্চমাধ্যমিকের মূল রেজিস্ট্রেশন কাড ও ফটোকপি, ভর্তি পরীক্ষার প্রবেশপত্র, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী কোটাধারীদের গোত্রপ্রধান কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত ফটোকপি সঙ্গে রাখতে হবে। পরীক্ষা চলাকালে ক্যালকুলেটর ছাড়া যেকোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে রাখতে পারবে না।

সংবাদ সম্মেলনে রুয়েটের ভিসি প্রফেসর রফিকুল আলম সেখ বলেন, ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। পরীক্ষাকে কেন্দ্র যেকোনো ধরনের জালিয়াতি ঠেকাতে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্নের জন্য সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন তিনি ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর সেলিম হোসেন, ছাত্রকল্যাণ দফতরের ভারপ্রাপ্ত উপ-পরিচালক মামুনুর রশীদ, জনংযোগ দফতরের উপ-পরিচালক গোলাম মর্তুজা প্রমুখ।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech