রামগতিতে জেলেদের চাল কালোবাজারে; আটক ১

  20-10-2018 09:03PM

পিএনএস ডেস্ক: লক্ষ্মীপুরের রামগতি উপজেলায় জেলেদের জন্য বরাদ্দকৃত ভিজিএফের ২২ বস্তা চাল জব্দ করা হয়েছে। এ সময় একজনকে আটক করা হয়।

শনিবার দুপুরে রামগতি পৌরসভার আলেকজান্ডার বাজারের ব্যবসায়ী জামাল উদ্দিনের গুদামে অভিযান চালিয়ে চালগুলো জব্দ করা হয়।

রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রফিকুল হক এ অভিযান চালান। এ সময় চাল ব্যবসায়ী জামাল উদ্দিনকে আটক করা হয়।

অভিযোগ উঠেছে উপজেলার চর আবদুল্লাহ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান কামাল উদ্দিন তার ইউনিয়নের জেলেদের জন্য বরাদ্দকৃত সরকারি চাল কালোবাজারে বিক্রি করছেন। ওসব চালই জব্দ করা হয়েছে।

চর আবদুল্লাহ ইউপি চেয়ারম্যান কামাল উদ্দিন জানান, তিনি সরকারি চাল বিক্রি করেননি। এসব চাল জেলেদের কাছ থেকে জামাল কেনে নিয়ে বিক্রি করেছেন। তবে আটক জামাল উদ্দিন এ বিষয়ে কোনো বক্তব্য দিতে রাজি হননি।

রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রফিকুল হক জানান, গোপন সংবাদের ভিত্তিতে রামগতি থানা পুলিশকে সঙ্গে নিয়ে আলেকজান্ডার বাজারে জামাল উদ্দিনের চালের গুদামে অভিযান চালানো হয়। এ সময় জেলেদের জন্য বরাদ্দকৃত ভিজিএফের ২২ বস্তা চাল জব্দ ও প্রতিষ্ঠানের মালিক জামাল উদ্দিনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়। এ ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে উপজেলা মৎস্য কর্মকর্তাকে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বলা হয়েছে।

রামগতি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম আরিচুল হক বলেন, জব্দকৃত চাল থানা হেফাজতে রাখা হয়েছে। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।

উল্লেখ্য, প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষায় মেঘনার ১০০ কিলোমিটার এলাকায় ৭ অক্টোবর থেকে ২৮ অক্টেবর পর্যন্ত ২২ দিন ইলিশসহ সকল প্রকার মাছ ধরা নিষিদ্ধ করা হয়েছে। নিষেধাজ্ঞার সময় প্রত্যেক জেলেকে ২০ কেজি করে ভিজিএফের চাল বরাদ্ধ দেয় সরকার।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন