শেরপুরে একটি রাইচ মিলে ভয়াবহ অগ্নিকাণ্ড : ৩৫ লাখ টাকার মালামাল ভস্মিভূত

  07-11-2018 10:17PM

পিএনএস, শেরপুর (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার শেরপুর উপজেলায় একটি রাইচ মিলে ভয়াবগ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে মিলটির যন্ত্রাংশসহ গোডাউনে রক্ষিত সব ধান-চাল পুড়ে ছাই হয়ে গেছে। ফলে সর্বশান্ত হয়ে পড়েছেন বারোজন মিল মালিক। এ অগ্নিকাণ্ডে প্রায় ৩৫লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ভুক্তভোগীরা জানিয়েছেন।

গত মঙ্গলবার (০৬নভেম্বর) উপজেলার শাহবন্দেগী ইউনিয়নের শেরুয়া এলাকায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। স্থানীয় এলাকাবাসী জানায়, প্রায় চার বছর আগে শেরুয়া গ্রামের রফিক মোহাম্মাদ ফিরোজের মালিকানাধীন সোহাগ চালকল নামের একটি রাইচ মিলের শেয়ার ক্রয় করেন একই এলাকার শহিদুল ইসলাম শাওন, জাহাঙ্গীর আলমসহ বারোজন ধান-চাল ব্যবসায়ী। এরপর থেকে তারা মিলটিতে ব্যবসা-বাণিজ্য পরিচালনা করে আসছিল। প্রতিদিনের ন্যায় গত মঙ্গলবার (০৬নভেম্বর) বিকেলে মিলের কাজকর্ম শেষ করে মিলটি তালাবদ্ধ করে চলে যান শ্রমিকরা। পরবর্তীতে রাতের কোন এক সময় মিলের ভেতরে আগুন লেগে যায়। একপর্যায়ে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে। তখন রাত অনুমান সাড়ে ১২টা হবে। এরপর স্থানীয় লোকজন আগুন নেভানোর চেষ্টা চালায় এবং ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের কর্মীদের খবর দেয়া হয়। কিন্তু ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে যাওয়ার আগেই মিলটির সবকিছু পুড়ে ভস্মিভূত হয়। বৈদুতিক সট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয় বলে প্রাথমিকভাবে ধারনা করছেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

ভুক্তভোগী ব্যবসায়ীরা জানান, অগ্নিকাণ্ডে মিলের গোডাউনে রক্ষিত আট লাখ টাকার ধান, দুই লাখ টাকার চাল, ও মিলের ২৫লাখ টাকার সব যন্ত্রাংশ পুড়ে ছাই হয়ে গেছে বলে ভুক্তভোগীরা দাবি করেন। এ প্রসঙ্গে জানতে চাইলে শেরপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার মো. রতন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়ে পাঠানো হয় ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের কর্মীদের। কিন্তু ঘটনাস্থলে পৌছার আগেই মিলের সবকিছু পুড়ে যায় বলে ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা জানান।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন