ময়মনসিংহে কেন্দ্রীয় খাদ্য সংরক্ষণাগারের গুদামে মজুদ ঘাটতি, অনুসন্ধানে ৩ সদস্যের তদন্ত টিম

  

পিএনএস, ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহে কেন্দ্রীয় খাদ্য সংরক্ষণাগারের একটি গুদামে মজুদ ঘাটতি সন্দেহে অনুসন্ধানে নেমেছেন ৩ সদস্যের তদন্ত টিম। ময়মনসিংহ জেলার সহকারী খাদ্য নিয়ন্ত্রক ফজলে রাব্বী হায়দারকে প্রধান করে গঠিত এ কমিটির অন্য সদস্যরা হলেন-ময়মনসিংহ কেন্দ্রীয় খাদ্য সংরক্ষণাগারের ব্যবস্থাপক দিলুয়ার হোসেন ও টেকনিক্যাল কর্মকর্তা হুমায়ন কবীর।
বৃহস্পতিবার (০৮ নভেম্বর) বিকেলে ওই তদন্ত কমিটি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ তদন্ত কমিটিকে আগামী পাঁচ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দেওয়ার নির্দেশনা রয়েছে বলে একটি সূত্র জানায়।

ময়মনসিংহ কেন্দ্রীয় খাদ্য সংরক্ষণাগারের ব্যবস্থাপক দিলুয়ার হোসেন জানান, কেন্দ্রীয় খাদ্য সংরক্ষণাগারে অধীনে মোট ৫৬টি গুদাম রয়েছে। এরমধ্যে আঞ্চলিক খাদ্য কর্মকর্তা গুদাম পরিদর্শনকালে ৪৭নং গুদামে মজুদ ঘাটতির বিষয়ে সন্দেহ প্রকাশ করা হয়। এনিয়ে খাদ্য বিভাগ কাজ করছে। বিস্তারিত পরে জানানো হবে।

তদন্ত কমিটির প্রধান ফজলে রাব্বী হায়দার এ ব্যাপারে জানান, ৪৭নং গুদামে মজুদ সংরক্ষণ নিয়মে ব্যত্যয় ঘটার কারণে কর্তৃপক্ষ ঘটনাটি অনুসন্ধানের জন্য তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে। এ তদন্ত কমিটিকে আগামী পাঁচ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দেওয়ার নির্দেশনা রয়েছে।
৪৭নং গুদামের ইনচার্জ ওয়াহেদুল আলম দাবি করেন, গুদামে কোন ঘাটতি নেই। সব ঠিক আছে। কিন্তু খামাল সংরক্ষণের গঠন প্রণালীতে ভুল হওয়ায় আঞ্চলিক খাদ্য কর্মকর্তা পরিদর্শনকালে মজুদ ঘাটতির সন্দেহ করেছেন।

আঞ্চলিক খাদ্য কর্মকর্তা জামাল হোসেন এ বিষয়ে বলেন, ‘ওই গুদামে ঘাটতি আছে কি না বিষয়টি অনুসন্ধান করতেই কমিটি গঠন করা হয়েছে।’

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech