সরাইলে আ. লীগের নির্বাচনী শোডাউন দূর্ঘটনায় আহত কাউছার মারা গেছেন

  11-11-2018 06:31PM

পিএনএস, ব্রাহ্মণবাড়িয়া: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনে দলীয় মনোনয়ন প্রত্যাশার দাবি নিয়ে সরাইল উপজেলা আওয়ামীলীগের প্রথম যুগ্ম আহবায়ক উম্মে ফাতেমা নাজমা বেগম (শিউলী আজাদ) এর নেতৃত্বে মোটরযান শোডাউনে দূর্ঘটনায় গুরুতর আহত দুই যুবকের মধ্যে কাউছার মিয়া শনিবার (১০ নভেম্বর) ঢাকায় একটি হাসপাতালে চিকিসাধীন অবস্থায় মারা গেছেন। এ দূর্ঘটনায় অপর গুরুতর আহত যুবক ঢাকা পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন আছেন। নিহত কাউছার মিয়া সরাইল উপজেলা সদরের কুট্টাপাড়া গ্রামের মোঃ আসাদ মিয়ার পুত্র।

দলীয় সূত্রে জানা যায়, দলের মনোনয়ন প্রত্যাশার দাবিতে গত মঙ্গলবার বিকাল সাড়ে ৪টায় থেকে সন্ধ্যা পর্যন্ত পুরো নির্বাচনী এলাকায় আওয়ামীলীগ নেত্রী শিউলী আজাদের নেতৃত্বে এ শোডাউন করেন নেতা-কর্মী ও সমর্থকরা।

দুইশতাধিক মোটর সাইকেল সহ অন্তত সাড়ে তিনশতাধিক যানবাহনে নেতাকর্মী ও সমর্থকদের অংশগ্রহণের বিশাল এ নিবাচনী শোডাউনটি ঢাকা-সিলেট মহাসড়কের সরাইল উপজেলার বিশ্বরোড মোড় এলাকায় লালশালুক হোটেল প্রাঙ্গন থেকে শুরু করে সংসদীয় নির্বাচনী আসনের সরাইল ও আশুগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে। মোটর শোডাউনটি ঢাকা-সিলেট মহাসড়কের সরাইল উপজেলার বেড়তলা এলাকা অতিক্রম করার সময়ে সড়কে বিপরীত দিক থেকে আসা একটি যান শোডাউনের মোটরসাইকেল আরোহী যুবকসহ কাউছারকে চাপা দেয়। এতে কাউছার সহ দুইজন গুরুতর আহত হন। তাদেরকে প্রথমে জেলা সদরে ও পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়া হয়।

শনিবার কাউছারের অকাল মৃত্যুর খবরে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। স্বজনদের মাঝে এখন শুধুই কান্না।

আওয়ামীলীগ নেত্রী শিউলী আজাদের দলীয় ঘনিষ্ঠ একজন জানান, নির্বাচনী শোডাউনে এ দূর্ঘটনার পর থেকে নেত্রী শিউলী আজাদ আহত দুই যুবকের উন্নত চিকিৎসা করানো নিয়ে ব্যস্ত সময় পার করছেন। মঙ্গলবার রাত থেকেই কাউছারকে আইসিসিও'তে রেখে চিকিৎসা দেয়া হয়। শনিবার চিকিৎসাধীন অবস্থায় কাউছার মারা যান। অপর আহত যুবকের ক্ষত-বিক্ষত হাত টিকিয়ে রাখতে পঙ্গু হাসপাতালে তার বড় ধরনের এক অপারেশন সম্পন্ন হয়েছে। এসব চিকিৎসার সমস্ত ব্যয়ভার নেত্রী শিউলী আজাদ বহন করছেন। শুধু কাউছারের চিকিৎসা বাবদ অন্তত দুই লক্ষ পঞ্চাশ হাজার টাকা হাসপাতালের বিল পরিশোধ করেছেন শিউলী আজাদ। তবুও কাউছারকে বাঁচানো গেল না।

এদিকে স্থানীয় আওয়ামীলীগ সূত্রে জানা গেছে, শনিবার বিকেলে আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে দলীয় মনোনয়ন ফরম ক্রয় করেছেন ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের মনোনয়ন প্রত্যাশী উম্মে ফাতেমা নাজমা বেগম শিউলী আজাদ। এছাড়াও একই দিনে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে দলীয় মনোনয়ন প্রত্যাশায় নির্বাচনী মনোনয়ন ফরম ক্রয় করেন সরাইল উপজেলা যুবলীগের সভাপতি অ্যাডভোকেট আশরাফ উদ্দিন মন্ত ও উপজেলা আওয়ামীলীগের সাবেক আইন বিষয়ক সম্পাদক শহীদ বুদ্ধিজীবীর সন্তান অ্যাডভোকেট সৈয়দ তানভীর হোসেন কাউছার। একই আসনের মনোনয়ন প্রত্যাশায় আশুগঞ্জ উপজেলা আওয়ামীলীগের কয়েকজন নেতা দলীয় মনোনয়ন ফরম ক্রয় করেছেন বলে জানা গেছে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন