নওগাঁ-৩ আসনে আ.লীগের মনোনয়ন ফরম কিনেছেন ৬ প্রার্থী

  

পিএনএস, নওগাঁ প্রতিনিধি : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নওগাঁ-৩ (মহাদেবপুর-বদলগাছী) আসন থেকে আওয়ামী লীগের ৬ জন মনোনয়ন প্রত্যাশী তাদের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

মনোনয়ন ফরম বিক্রির প্রথম দিন শুক্রবার, দ্বিতীয় দিন শনিবার ও তৃতীয় দিন রোববার উৎসবমুখর পরিবেশে ঢাকার ধানমন্ডি আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয় থেকে এসব প্রার্থী ও তাদের সমর্থকরা মনোনয়ন ফরম সংগ্রহ করেন। এ আসন থেকে ৬ জন মনোনয়ন ফরম ক্রয় করেছেন বলে নিশ্চিত হওয়া গেছে। নির্বাচনে নৌকার টিকিট পেতে মনোনয়ন প্রাপ্তির আবেদনপত্র সংগ্রহ ও জমা দিতে এলাকার শীর্ষ নেতারা এখন ঢাকায় অবস্থান করছেন। শুক্রবার ও শনিবার আবেদনপত্র সংগ্রহকারী নেতাদের কেউ কেউ রোববার তা জমা দিয়েছেন। দলীয় প্রার্থী হওয়ার প্রাথমিক এই কার্যক্রমের পাশাপাশি অনেকে প্রতীক নিশ্চিত করতে কেন্দ্রীয় নেতাদের সাথে সৌজন্য সাক্ষাতও করছেন।

বিভিন্ন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে জানা গেছে, বর্তমান সংসদ সদস্য ও মহাদেবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছলিম উদ্দীন তরফদার সেলিম, সাবেক সংসদ সদস্য ও বিএমডিএ চেয়ারম্যান ড. আকরাম হোসেন চৌধুরী, মহাদেবপুর উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি প্রয়াত মতিউর রহমানের পুত্র নৌকা প্রতীকে নির্বাচিত মহাদেবপুর সদর ইউপি চেয়ারম্যান মুহাম্মদ মাহবুবুর রহমান ধলু, মহাদেবপুর উপজেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. জাহাঙ্গীর আলম আনছারী, বদলগাছী উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের সাবেক সচিব বীর মুক্তিযোদ্ধা এনামুল কবীর ওরুফে মঞ্জু, বদলগাছী উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও সাবেক পুলিশ সুপার (এসপি) বীর মুক্তিযোদ্ধা প্রয়াত আবু বক্কর সিদ্দিকের স্ত্রী সখিনা সিদ্দিক দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এক নৌকার হাল ধরতে ৬ মাঝির যুদ্ধে শেষ পর্যন্ত আসল মাঝি হিসাবে মনোনীত হয় কে তা দেখা ও জানার জন্য অধীর আগ্রহে অপেক্ষায় রয়েছে এলাকার সাধারণ মানুষ। তবে কে হাসবেন, কে কাঁদবেন, এ জন্য অপেক্ষা করতে হবে কয়েকদিন। তবে ৬ জন প্রার্থীই দলীয় মনোনয়ন পাওয়ার আশা ব্যক্ত করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গতবারের চেয়ে এবার ৫ হাজার টাকা বাড়িয়ে দলীয় মনোনয়নের ফি ৩০ হাজার টাকা নির্ধারণ করেছে আওয়ামী লীগ। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা হয়েছে গত বৃহস্পতিবার। ঘোষিত তফসিল অনুযায়ী আগমী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ।

মনোনয়ন সংগ্রহ এবং জমা দেওয়ার শেষ সময় দেওয়া হয়েছে ১৯ নভেম্বর পর্যন্ত। এছাড়া ২২ নভেম্বর মনোনয়ন পত্র যাচাই-বাছাই এবং মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ২৯ নভেম্বর।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech