শেরপুরে শিশু সন্তানকে হত্যার পর মায়ের আত্মহত্যার ঘটনায় থানায় মামলা

  16-11-2018 06:38PM

পিএনএস, শেরপুর (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার শেরপুরে শামিম হোসেন বাবু নামের শিশু সন্তান বিষ খাইয়ে হত্যার পর মা শামছুন্নাহার শান্তা বেগমের আত্মহত্যার ঘটনায় থানায় একটি মামলা করা হয়েছে।

শুক্রবার (১৬নভেম্বর) হত্যা প্ররোচনার অভিযোগ এনে নিহত গৃহবধূ শান্তার বাবা সানাউল্লাহ প্রামাণিক বাদি হয়ে এই মামলাটি দায়ের করেন। মামলায় স্বামী মামুনুর রশিদ ও শাশুড়ী মাসেদা বেগমকে অভিযুক্ত করা হয়েছে। এদিকে গতকাল শুক্রবার বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে নিহতদের লাশের ময়না তদন্ত সম্পন্ন করা হয়। এরপর পুলিশ পরিবারের কাছে লাশ হস্থান্তর করেন। গত বৃহস্পতিবার (১৫নভেম্বর) উপজেলার কুসুম্বী ইউনিয়নের বাগড়া কলোনি গ্রামে স্বামী ও শ্বশুড়ীর নির্যাতন সহ্য করতে না পেরে শিশু সন্তান বাবুকে হত্যার পর মা শান্তা বেগম আত্মহত্যা করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, প্রায় তিন বছর আগে উপজেলার বাগড়া কলোনী গ্রামের আবু তালেবের ছেলে মামুনুর রশীদের সঙ্গে পাশের খানপুর ইউনিয়নের বড়ইতলী গ্রামের সানাউল্লাহ প্রামানিকের মেয়ে সামছুন্নাহার শান্তার বিয়ে হয়। একপর্যায়ে তাদের সংসারে এক ছেলে সন্তানের জন্ম হয়। নাম শামীম হোসেন বাবু। বয়স ১৪মাস। কিন্তু বিয়ের পর থেকেই নানা কারণে শান্তার ওপর শারিরীক ও মানষিক নির্যাতন করতের পাষা- স্বামী মামুন ও শাশুড়ী মাসেদা বেগম। এরই ধারাবাহিকতায় গত (১৩নভেম্বর) তুচ্ছ ঘটনা নিয়ে শান্তার মা-বাবার সামনেই তাকে বেধড়ক মারপিট করেন স্বামী মামুন। এসময় শাশুড়ী মাসেদা তাকে ভৎসনা করে অশ্লীল গালিগালাজও করেন। আর এই অপমান ও নির্যাতন সহ্য করতে না পেরে বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে একমাত্র ছেলেকে বিষ খাওয়ায় এবং নিজেও বিষপান করে গুরুতর অসুস্থ হয়ে পড়েন। পরে ঘটনাটি জানতে পেরে স্থানীয় লোকজন আশঙ্কাজনক অবস্থায় তাদের উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে যান। কিন্তু অবস্থার অবনতি ঘটলে তাৎক্ষণিক বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে স্থানান্তর করা হয়। পরে সেখানেই ঘটনার দিন বিকেল সাড়ে ৪টার দিকে মা ও ছেলে মারা যায়।

এ প্রসঙ্গে জানতে চাইলে শেরপুর থানার পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) বুলবুল ইসলাম জানান, উক্ত ঘটনায় থানায় মামলা নেয়া হয়েছে। পাশাপাশি মামলার অভিযুক্তদের ধরতে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে বলে দাবি করেন এই কর্মকর্তা।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন