বাগেরহাট-৩ আসনে লড়তে চান ২৪ জন, তৃনমূলে পরিচিতি নেই অধিকাংশ প্রার্থীর

  

পিএনএস, স্টাফ রিপোর্টার (বাগেরহাট) : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিভিন্ন দলের প্রার্থীতার লড়াইয়ে বাগেরহাট-৩ (রামপাল-মোংলা) আসন থেকে দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন ২৪ জন প্রার্থী। দলীয় অবস্থান, পরিচিতি ও গ্রহণযোগ্যতা না থাকলেও দলীয় মনোনয়ন সংগ্রহ করে চমক সৃষ্টি করেছেন আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত প্রার্থীরা। এর মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনয়ন সংগ্রহ করেছেন ১০ জন প্রার্থী। বিএনপি থেকে মনোনয়ন সংগ্রহ করেছেন ১২ জন প্রার্থী। বাংলাদেশ জামায়াত ইসলামীর পক্ষ থেকে স্বতন্ত্র মনোনয়ন সংগ্রহ করেছেন ১ জন প্রার্থী ও ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের পক্ষে মনোনয়ন কিনেছেন ১ জন প্রার্থী।

আওয়ামী লীগের দলীয় সূত্র জানায়, বাগেরহাট-৩ এর এ আসন থেকে মনোনয়ন সংগ্রহ করেছেন বর্তমান সংসদ সদস্য হাবিবুন নাহার, শরিফুল হাসান বীথি, ইজারদার ইদ্রিস আলী, সুনীল কুমার বিশ্বাস, শেখ মোঃ আবু হানিফ, শেখ আঃ লতিফ সোহেল, ব্যারিষ্টার শেখ ওবায়দুর রহমান, এ্যাডভোকেট শেখ নবীরুজ্জামান বাবু, হাওলাদার ইব্রাহিম হোসেন ও চিত্রনায়ক শাকিল খান। বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন মোঃ শামীমুর রহমান শামীম, লায়ন ডক্টর শেখ ফরিদুল ইসলাম, সরদার ওজিয়ার রহমান, আলী রেজা বাবু, মোঃ জুলফিকার আলী, শেখ আঃ হালিম খোকন, শেখ হাফিজুর রহমান তুহিন, আয়শা সিদ্দিকা মানি, মল্লিক মিজানুর রহমান মজনু, হাওলাদার আঃ মান্নান, হাওলাদার গোলাম সরোয়ার ও মোঃ মঈন আলী। জামায়াত থেকে স্বতন্ত্র প্রার্থী হিসাবে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন এ্যাডভোকেট মাওলানা শেখ আঃ ওয়াদুদ। এছাড়া ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের পক্ষে মনোনয়ন সংগ্রহ করেছেন মাওলানা মোঃ শাহাজালাল সিরাজী।

মনোনয়ন সংগ্রহের বিষয়ে বিভিন্ন পর্যায়ের তৃনমূলের নেতাকর্মীদের সাথে কথা বলে জানা গেছে, এমন সব নেতা মনোনয়ন সংগ্রহ করেছেন যাদের পাশের গ্রামের মানুষও নাম শোনেনি বা দেখেনি। মৌসুমী পাখির মতো হঠাৎ করে ২/১ দিন প্রচার প্রচারণা চালিয়েই দলীয় মনোনয়ন বাগানোর চেষ্টা করছেন। এর এদের মধ্যে অধিকাংশ নেতার তেমন পরিচিতি নাই। মাঠ পর্যায়ে যাদের গ্রহণযোগ্যতা আছে, বিপদ-আপদে যাদের কাছে পাওয়া যায়, যারা মানুষকে উপকার করেন এমন ক্লিন ইমেজ প্রার্থীকে বেছে নেবেন সাধারণ ভোটাররা।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech