ময়মনসিংহের ৫টি সংসদীয় আসনে বাবা-ছেলে, ভাইয়ে-ভাইয়ে, চাচা-ভাতিজার মনোনয়ন লড়াই

  21-11-2018 05:13PM

পিএনএস, ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহ জেলায় ১১টি সংসদীয় আসনের মধ্যে ৫টি আসনে এবারের নির্বাচনে বাবা-ছেলে,ভাইয়ে-ভাইয়ে ও চাচা-ভাতিজার মনোনয়ন পাওয়া নিয়ে রীতিমত লড়াই চলছে। ময়মনসিংহ-৪ সদর, ময়মনসিংহ-৫ মুক্তাগাছা,ময়মনসিংহ-৬ ফুলবাড়িয়া ও ময়মনসিংহ-৯ নান্দাইল, ময়মনসিংহ-৮ ঈশ্বরগঞ্জ, আসনে ভোটের মাঠে আওয়ামীলীগ-বিএনপি ও জাতীয় পার্টিতে মনোনয়ন নিয়ে বাবা-ছেলে ভাইয়ে-ভাইয়ে, চাচা-ভাতিজার মধ্যে রীতিমত মনোনয়ন লড়াইয়ে অবর্তীর্ণ সকলেই নিজ নিজ মনোনয়ন পাওয়া নিয়ে শতভাগ আশাবাদী।

জেলার সংসদীয় ১১টি আসনের মধ্যে ৫টি আসনে ময়মনসিংহ-৪ (সদরে) বাবা-ছেলে, ময়মনসিংহ-৫ মুক্তাগাছা ও ময়মনসিংহ-৯ নান্দাইল থেকে ভাইয়ে-ভাইয়ে, ময়মনসিংহ-৮ ঈশ^রগঞ্জ ও ময়মনসিংহ-৬ ফুলবাড়িয়ায় বিএনপির মনোনয়ন ভাগিয়ে নিতে চাচা-ভাতিজার লড়াই চলছে। নান্দাইলে জাতীয় পার্টি থেকে দুই সহোদর দলীয় মনোনয়ন ক্রয় করেছেন। মনোনয়ন ইস্যুতে একে অপরকে ছাড় দিতে নারাজ।

ময়মনসিংহ-৪ সদর আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়নের আবেদনপত্র কিনেছেন জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান ও তার ছেলে ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত।

ময়মনসিংহ-৫ মুক্তাগাছা আসনে বিএনপি’র দলীয় মনোনয়ন ক্রয় করেছেন সাবেক জ্বালানি প্রতিমন্ত্রী ও ময়মনসিংহ জেলা বিএনপি’র সভাপতি এ কে এম মোশাররফ হোসেন এফসিএ। তার অনুজ সহোদর ময়মনসিংহ জেলা বিএনপি’র সহ-সভাপতি জাকির হোসেন বাবলুও (ক্লাসিক বাবলু) মুক্তাগাছা আসন থেকে বিএনপি’র মনোনয়ন ক্রয় করেছেন।

ময়মনসিংহ-৬ ফুলবাড়িয়া আসন থেকে বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সাবেক এমপি ইঞ্জিনিয়ার শামছউদ্দিন আহমদ ও তার ভাতিজা ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির সদস্য আখতারুল আলম ফারুক বিএনপি’র দলীয় মনোনয়নপত্র ক্রয় করেছেন। চাচা-ভাতিজা একই দলের রাজনীতি করলেও দীর্ঘদিন ধরে দু’জনের মধ্যে দ্বদ্বও চলে আসছে। এখন মনোনয়ন ইস্যুতে সম্পর্কটা আরো খারাপ হয়ে গিয়েছে।

ময়মনসিংহ-৮ ঈশ^রগঞ্জ আসনে আওয়ামীলীগ দলীয় মনোনয়ন ক্রয় করেছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক সাবেক এমপি মোঃ আবদুছ ছাত্তার ও তার ভাতিজা বর্তমান ঈশ^রগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহমুদ হাসান সুমন। দু’জনেই দলীয় মনোনয়ন পাবেন বলে আশাবাদী। চাচা-ভাতিজা দুই মেরুতে অবস্থান নিয়ে একই দলের মনোনয়ন চাওয়ায় রয়েছে বৈরিতা। চাচা ভাতিজা একে অপরকে টেক্কা দিয়ে স্থানীয়ভাবে বিভিন্ন কর্মসূচি চালিয়ে যাচ্ছেন দীর্ঘদিন ধরে।

ময়মনসিংহ-৯ নান্দাইল আসন থেকে বিএনপির দলীয় মনোনয়ন ক্রয় করেছেন সৌদী আরব বিএনপি’র পূর্বাঞ্চল কমিটির সভাপতি এ কে এম রফিকুল ইসলাম ও তার সহোদর সাবেক নান্দাইল পৌরসভার মেয়র একাধিবার কারা নির্যাতিত এফএম আজিজুল ইসলাম পিকুল। দুই সহোদরেই মনোনয়ন প্রত্যাশায় এলাকায় কাজ করছেন।

এছাড়াও নান্দাইল আসন থেকে দলীয় মনোনয়ন প্রত্যাশায় জাতীয় পার্টি থেকে দুই সহোদর মনোনয়ন ক্রয় করেছেন। জাতীয় পার্টির নান্দাইল উপজেলা শাখার সভাপতি মোঃ হাসনাত মাহমুদ তালহা ও তার সহোদর ছোটভাই হাসনাত মাহমুদ তারিক দুজনই মনোনয়নপত্র ক্রয় করেছেন। তবে তারা দু’জনই পৃথকভাবে দাবি করে জানান, মনোনয়ন প্রশ্নে বিরোধ থাকলেও দল যাকে মনোনয়ন দিবে তার হয়েই আমরা ভোটের মাঠে দলীয় প্রার্থীর জয় নিশ্চিত করতে কাজ করবো ইনসাল্লাহ।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন