সর্বমহলে প্রশংসীত সরাইল থানার ওসি মফিজ উদ্দিন ভুঁইয়া

  21-11-2018 08:29PM

পিএনএস, মোঃ রাকিবুর রহমান রকিব (ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি) : ব্রাহ্মণবাড়িয়ার সরাইল থানার অফিসার ইনচার্জ মোঃ মফিজ উদ্দিন ভুঁইয়া (আইজি ব্যজ, বার)। একসময়ে গোয়েন্দা পুলিশের চৌকস অফিসার ছিলেন। অপরাধ দমনে এই পুলিশ কর্মকর্তা সরাইলে চমক দেখিয়েছেন। অপরাধীদের আইনের আওতায় আনতে তার কর্ম-কৌশল এখানে সর্বমহলে প্রশংসীত হয়েছে। যার জন্যে সুশীল সমাজের লোকজন তাকে একাধিকবার ফুলেল শুভেচ্ছা জানান বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে।

শুধু তা-ই নয়, এ পুলিশ কর্মকর্তার জনস্বার্থমূলক ভালো কাজের জন্যে খোদ স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা তাকে অভিনন্দন জানান পুলিশের এক সাংবাদিক সম্মেলনে মিডিয়ার মাধ্যমে। মানবতার সেবক হিসেবে তিনি জেলা প্রশাসনের পক্ষ থেকেও অভিনন্দন পেয়েছেন কিছুদিন আগে।

অনুসন্ধানে জানা যায়, সরাইল থানায় মফিজ উদ্দিন ভূইঁয়া ওসি হিসেবে যোগদান করার পর এখানকার আইনশৃঙ্খলা পরিস্থিতির দৃশ্যপট আরো পরিবর্তন হয়। বিশেষ করে মাদক নির্মূলে তার উদ্যোগ ব্যতিক্রম। অতিসম্প্রতি অভিনব কায়দায় সর্বনাশা ইয়াবা ও মাদক পাচারের সময়ে প্রাইভেট কারের ব্যাটারি থেকে এবং কাঁঠালের ভেতর থেকে মাদক উদ্ধার করে ওসি মফিজ উদ্দিন অবৈধ মাদক সিন্ডিকেট দলের টনক নাড়িয়ে দিয়েছে।

ছিনতাই হওয়ার তিন দিনের মধ্যে মাটির গর্তে লুকিয়ে রাখা অন্তত ১৪২ ভরি স্বর্ণালঙ্কার উদ্ধার সহ ছিনতাইকারী দুইজনকে গ্রেফাতর করে তিনি এখন আলোচনার শীর্ষে নানা মহলে।

সরাইলে সংঘর্ষ প্রতিরোধে তার ভূমিকা চোখে পড়ারমতো। দাঙ্গা দমনে অবৈধ দেশীয় অস্ত্র উদ্ধারে তিনি যে অভিযান অব্যাহত রেখেছেন, তা সর্বমহলে স্বীকৃতি লাভ করেছে। থানায় মামলার জট কমাতে ও সামাজিক শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে সমাজে সংঘটিত ছোটখাট বিরোধ নিস্পত্তিতে ওসি মফিজের হস্তক্ষেপ মানুষের কাছে প্রশংসনীয়।

মহাসড়কে দূর্ঘটনার শিকার জলাশয়ে ডুবে থাকা এনা পরিবহনের একটি বাস থেকে ইউনিফর্ম পরিহিত অবস্থায় পানিতে ডুবিয়ে একাধিক যাত্রীর মরদেহ উদ্ধার সহ নিজের হাতে মৃত যাত্রীর শরীরের ছিন্নবিচ্ছিন্ন অঙ্গ তুলে এনে ডাঙ্গায় জড়ো করার দৃশ্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হলে নতুনভাবে আলোচনায় আসেন এই পুলিশ কর্মকর্তা। এছাড়াও একটি শিক্ষাপ্রতিষ্ঠানের ১৬ জন এতিম শিক্ষার্থীকে স্কুল ড্রেস উপহার দিয়ে মানবতার সেবক হিসেবে মানুষের কাছে পরিচিতি লাভ করেন ওসি মফিজ উদ্দিন।

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ছাত্র যুব ঐক্য পরিষদ এর সরাইল উপজেলা শাখার সভাপতি বাবু দুলাল চন্দ্র সূত্রধর জানান, সত্যিই ওসি মফিজ উদ্দিন ভূইঁয়া পুলিশ বিভাগের “আইকন”। তার সেবামূলক কর্মকাণ্ড থেকে অনেক কিছুই শেখার আছে অনেকের। একজন পুলিশ কর্মকর্তা হয়ে এখানে তিনি যা যা করছেন, তা নজিরবিহীন। মানবতামূলক কিছু কাজ করে তিনি সর্বমহলে প্রশংসা অর্জন করেছেন। আমি মনে করি তার মতো একজন মাঠপর্যায়ের পুলিশ অফিসার পুলিশ বাহিনীর গৌরব।

সরাইল উপজেলা রিপোটার্স ইউনিটির সাধারণ সম্পাদক মোঃ তাসলিম উদ্দিন জানান, সরাইল থানার অফিসার ইনচার্জ মফিজ উদ্দিন এখানে নানা ভালো কাজ করায় বিভিন্ন মহলের মানুষদের কাছে তিনি ইতিমধ্যে প্রশংসীত হয়েছেন। অপরাধ প্রতিরোধে তার নানা উদ্যোগকে এখানকার মানুষ সাধুবাদ জানিয়েছেন। মানবতার সেবক হিসেবেও এই পুলিশ অফিসারকে আখ্যায়িত করেছেন এখানকার সুশীল সমাজের কেউ কেউ।

সরাইল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মফিজ উদ্দিন ভূইঁয়া জানান, এখানে আমি আমার কর্তব্যপালন করছি মাত্র। পুলিশ জনতার বন্ধু এ লক্ষ্যেই এখানে আমরা কাজ করছি। এছাড়াও আমি একজন মানুষ। মানুষ মানুষের জন্যে, এই ভেবে আমি আমার সাধ্যমতো সাধারণ মানুষের উপকার করার চেস্টা করি। তবে প্রকৃত অপরাধীদের সঙ্গে পুলিশের কোনো আপোষ নেই। আইনশৃঙ্খলা রক্ষায় ও মানুষের জানমাল রক্ষার্থে এখানকার পুলিশ সদস্যরা অত্যন্ত কঠোর অবস্থানে। আর ওসি মফিজ উদ্দিন এর ব্যতিক্রম নন বলেও তিনি দম্ভের সাথে জানান।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন