দায়িত্ব নেয়ার কেউ নেই, বৃদ্ধকে রাস্তায় ফেলে দিল আত্মীয়রা

  

পিএনএস, ঝালকাঠি প্রতিনিধি : অবশেষে রাস্তায় ফেলে রাখা ঝালকাঠির এক অসহায় বৃদ্ধের ঠাই হয়েছে হাসপাতালে। জেলা প্রশাসন নিয়েছে চিকিৎসাহ সব দায়িত্ব। দু’দিন আগে তাকে রাস্তায় ফেলে রেখে পালিয়ে যায় নিকট আত্মীয়রা।

ঝালকাঠির শহরতলীর বাসন্ডা ব্রীজ সংলগ্ন পশ্চিম ঝালকাঠি গ্রামের চাঁন বরু বেগমের বয়স এখন ৮০ বছর। নিজের জীবনে বিয়ে না করায় বাবা-মায়ের মৃত্যুর পর ছোট বোন জাহানুল বেগম ও তার পরিবারের সাথে এ বাড়িতেই থাকতেন তিনি। কিন্তু কয়েক বছর আগে বোন ও তার পরিবার ঢাকা চলে যায়। আর তার পর থেকে ঢাকাসহ বিভিন্ন স্থানে নিকট আত্মীয়দের বাড়িতে কাটতে থাকে জীবন সায়াহ্নে আসা অসহায় এ বৃদ্ধের। বয়সের ভাড়ে চলাফেরা করতে না পাড়া এ বৃদ্ধকে গত মঙ্গলবার বিকেলে গ্রামের বাড়ি কাছে ঝালকাঠি শহরতলীর বাসন্ডা ব্রীজের কাছে ফেলে রেখে পালিয়ে যায় তার আত্মীয়রা। আর সেখান থেকে এলাকাবাসী বৃদ্ধকে বাড়ির উঠোনে নিয়ে আসে।

এলাকাবাসী জানিয়েছে, এখানেও অসহায় এ বৃদ্ধের দায়িত্ব নেয়ার মত কোন মানুষ পাওয়া যাচ্ছিলো না। পরে সাংবাদিকদের কাছে খবর পেয়ে বুধবার সন্ধ্যায় ঝালকাঠি জেলা প্রশাসন ওই বৃদ্ধাকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আতাহার মিয়া বলেন, এখন থেকে বৃদ্ধ নারীর সব দায়িত্ব জেলা প্রশাসন পালন করবে। জেলা প্রশাসক স্যারের নির্দেশে আমি গিয়ে বিদ্ধাকে সদর হাসপতালে তাকে ভর্তি করে ওষুধপত্র দেওয়া হয়েছে।

ঝালকাঠি সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডাক্তার মেহেদী হাসান জানান,ঝালকাঠি সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন, বৃদ্ধ নারীকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। আরও বিভিন্ন পরীক্ষা করে প্রয়োজনীয় চিকিৎসা দেয়া হবে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech