লক্ষ্মীপুরে ৮৬৩ মেধাবীকে বৃত্তি ও সংবর্ধনা

  


পিএনএস, লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর সদর উপজেলার ১৪১টি প্রাথমিক বিদ্যালয়ের ৮৬৩ মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি ও সংবর্ধনা দেওয়া হয়েছে। শনিবার (১২ জানুয়ারি) দুপুরে উপজেলার মান্দারী বহুমুখী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে অধ্যক্ষ এম এ সাত্তার ট্রাস্টের উদ্যোগে এ আয়োজন করা হয়। এ সময় বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের ক্রেস্ট, অর্থ ও সনদপত্র দেওয়া হয়।

ওই ট্রাস্টের চেয়ারম্যান ও বাংলাদেশ কারিগরি শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ এম এ সাত্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক (ডিসি) অঞ্জন চন্দ্র পাল। বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ শাজাহান আলি, উপজেলা শিক্ষা কর্মকর্তা মনিরুজ্জামান মোল্লা ও মান্দারী বহুমুখী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মিজানুর রহিম।

বক্তারা বলেন, শিক্ষার্থীদের শুধু বই পড়ার জন্য সীমাবদ্ধ থাকলে হবে না। পড়ালেখার পাশাপাশি খেলাধুলা, সংস্কৃতিচর্চার মাধ্যমে শিক্ষার্থীদের ঝরে পড়া রোধ করতে হবে। শুধুমাত্র পরীক্ষার ফলাফল দেখে নয়, বরং প্রত্যেক শিক্ষার্থীর বাস্তব মেধা মূল্যায়ন করে তাকে কাঙ্ক্ষিত পথ দেখাতে হবে।

প্রসঙ্গত, ৭ ডিসেম্বর মান্দারী বহুমুখী উচ্চ বিদ্যালয় ও লক্ষ্মীপুর শ্যামলী আইডিয়াল ইনস্টিটিউটে এ ট্রাস্টের উদ্যোগে বৃত্তি পরীক্ষা হয়। এতে পঞ্চম শ্রেণির ৮৬৩ শিক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে ৩টি বিভাগে মেধাতালিকায় শীর্ষে থাকা ৮৪ জনকে ক্রেস্ট ও অর্থ প্রদান করা হয়। এ ছাড়া পরীক্ষায় অংশগ্রহণকারী ৭৭৯ শিক্ষার্থীকেও বৃত্তি সনদ দেওয়া হয়েছে।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech