অফিস ফাঁকির অভিযোগে চার ভূমি কর্মকর্তা-কর্মচারীকে শোকজ

  17-01-2019 05:22PM

পিএনএস, ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহের গৌরীপুর উপজেলায় বিনা ছুটিতে অফিস ফাঁকি দেয়ার অভিযোগে গৌরীপুর পৌর ভূমি অফিসের চার কর্মকর্তা ও কর্মচারীকে শোকজ করেছেন ইউএনও ফারহানা করিম। স্থানীয় অভিযোগের প্রেক্ষিতে বুধবার (১৬ জানুয়ারী) দুপুরে সরেজমিনে পৌর ভূমি অফিসে কাউকে না পেয়ে অফিস তালাবন্ধ দেখে তিনি তাৎক্ষণিক এ শোকজের নির্দেশ দেন। শোকজপ্রাপ্তরা হলেন- গৌরীপুর পৌর ভূমি অফিসের ভূমি সহকারি কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম সিরাজী, উপসহকারি ভূমি কর্মকর্তা মোঃ বাবুল মিয়া, অফিস সহায়ক আনসারুল হক ও অফিস সহায়ক নূরুন্নাহার শামীমা।

গৌরীপুর পৌরসভার পশ্চিম দাপুনিয়া এলাকার মোঃ দেওয়ান আলী খানের ছেলে মতিউর রহমান খান (৩৮) জানান, সোমবার থেকে বুধবার পর্যন্ত উল্লেখিত কর্মকর্তা ও কর্মচারীগণ বিনা ছুটিতে অফিস ফাঁকি দিয়ে আসছিলেন। এতে তিনিসহ স্থানীয় আরো অনেকেই ভূমির খাজনা পরিশোধ, নাম খারিজসহ অন্যান্য কাজ সম্পাদন না করতে পেরে ভোগান্তির শিকার হন। ফলে ক্ষুব্দ হয়ে তারা এ ঘটনাটি ময়মনসিংহ জেলা প্রশাসক ড. সুভাস চন্দ্র বিশ্বাস ও গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসার ফারহানা করিমকে মুঠো ফোনে অবগত করেন।

এ অভিযোগের প্রেক্ষিতে ইউএনও ফারহানা করিম বুধবার দুপুরে পৌর ভূমি অফিসে সরেিেজমন গিয়ে ঘটনার সত্যতা পান। এসময় তিনি উপজেলা ভূমি অফিসের নাজির মাজহারুল ইসলামকে উল্লেখিত কর্মকর্তা-কর্মচারীগণের বিরুদ্ধে কারণ দর্শানোর নোটিশ প্রদানের নির্দেশ দেন।

এ বিষয়ে জানতে চাইলে পৌর অভিযুক্ত ভূমি অফিসের ভূমি সহকারি কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম সিরাজী জানান, তিনি অসুস্থ থাকায় ২ দিন অফিসে আসতে পারেননি। উপ-সহকারি কর্মকর্তা বাবুল মিয়া ময়মনসিংহ খাগডহর ভূমি অফিস থেকে বদলী হয়ে কয়েকদিন আগে গৌরীপুর পৌর ভূমি অফিসে যোগদান করেছেন। এছাড়া অফিস সহায়ক নূরুন্নাহার শামীমাকে ভারসাম্যহীন উল্লেখ করে বলেন, তিনি মাঝে মধ্যে অফিসে আসেন। অফিস সহায়ক আনসারুল হক জানান, তিনি নিয়মিত অফিস করে আসছেন। বুধবার দুপুরে অফিসের কাজে উপজেলা ভূমি অফিসে যাওয়ায় ইউএনও স্যার তাকে অফিসে পাননি।

ইউএনও ফারহানা করিম এ ব্যাপারে জানান, পৌর ভূমি অফিসের ভূমি সহকারি কর্মকর্তা ও কর্মচারীগণ লিখিতভাবে ছুটির আবেদন জমা না দিয়ে অফিস ফাঁকি দিয়ে আসছিলেন। এ অভিযোগের প্রেক্ষিতে বুধবার সরেজমিনে গেলে পৌর ভূমি অফিসে কাউকে পাননি বলে জানান তিনি।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল




@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন