বাংলাদেশে ঢুকে অস্ত্র ফেলে পালাল বিএসএফ

  19-01-2019 09:24PM

পিএনএস, লালমনিরহাট প্রতিনিধি: আন্তর্জাতিক আইন লঙ্ঘন করে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) বাংলাদেশের ভেতরে ঢুকে যায়। পরে গ্রামবাসীর ধাওয়ায় অস্ত্র ফেলে তারা পালিয়ে যায়। শুক্রবার রাতে লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার বুড়িমারী সীমান্তের কাছে এ ঘটনা ঘটে। শনিবার দুপুরে পতাকা বৈঠকে এ ঘটনার জন্য জন্য দুঃখ প্রকাশ করেছে বিএসএফ।

বিজিবি ও গ্রামবাসী সূত্রে জানা যায়, পাটগ্রাম উপজেলার বুড়িমারী ইউনিয়ন সীমান্তের ৮৪০-৪১ মেইন পিলারের মাঝামাঝি সীমান্ত অতিক্রম করে শুক্রবার রাত ৮টায় ১৪৮ বিএসএফ ব্যাটালিয়নের চেংড়াবান্ধা ক্যাম্পের টহল দলের দুই সদস্য মুগলীবাড়ি গ্রামের বাসিন্দা আজিমুদ্দিন ও সিরাজুল হকের বাড়িতে হানা দেয়।

এ সময় বাড়ির নারীদের চিৎকারে এলাকাবাসী ছুটে এসে বিএসএফ সদস্যদেরকে ঘেরাও করে। অবস্থা বেগতিক দেখে বিএসএফ সদস্যরা দুই রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে দৌড়ে পালিয়ে যায়। যাওয়ার সময় তারা একটি শটগান ও একটি ওয়াকিটকি ফেলে যায়।

বুড়িমারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু সাঈদ নেওয়াজ নিশাত জানান, বিএসএফ সদস্যরা বাংলাদেশে প্রবেশ ও হামলার ঘটনায় রাতেই মুগলিবাড়ী গ্রামের বহু পরিবার পার্শ্ববর্তী গ্রামগুলোতে আশ্রয় নেয়। এতে মুগলিবাড়ি গ্রামে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ ঘটনাকে কেন্দ্র করে রাতে সীমান্তে অতিরিক্ত সৈন্য মোতায়েন করলে বিজিবিও পাল্টা সৈন্য মোতায়েন করে।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) রংপুর-৬১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শরিফুল ইসলাম বলেন, সীমান্ত অতিক্রম করে বিএসএফের প্রবেশের ঘটনার কড়া প্রতিবাদ জানানো হয়েছে। এ নিয়ে শনিবার ব্যাটেলিয়ান পর্যায়ে পতাকা বৈঠক হয়েছে।

বিএসএফ এ ঘটনায় দুঃখ প্রকাশ করে। অস্ত্র ও ওয়াকিটকি তাদের কাছে ফেরত দেওয়া হয়েছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন