ময়মনসিংহ নগরীর বিভিন্ন স্থানের অবৈধ স্থাপনা উচ্ছেদ

  22-01-2019 09:18PM

পিএনএস, ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহ সিটি কর্পোরেশনের উদ্যোগে নগরীর বিভিন্ন স্থানে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চলছে।

মঙ্গলবার (২২ জানুয়ারি) বলাশপুর বাসস্ট্যান্ড সংলগ্ন ময়মনসিংহ সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মানের জন্য এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মহিনুল হাসান। তার আগে গতকাল সোমবার নগরীর মালগুদাম ও পাটগুদাম ব্রীজমোড়ের অধৈস্থাপনাগুলোতে উচ্ছেদ অভিযান চালানো হয়।

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেন (উপ-সচিব) জানান, সিটি কর্পোরেশনের প্রশাসক মোঃ ইকরামুল হক টিটু’র নির্দেশে সোমবার সকাল ১১টায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তরিকুল ইসলামের নেতৃত্বে অবৈধ স্থাপনাগুলোতে উচ্ছেদ অভিযান শুরু হয়।

নগরীর পাটগুদাম ব্রীজ মোড় এলাকায় ও স্টেশন রোডের মালগুদাম এলাকায় অবৈধভাবে গড়ে উঠা ৩৯টি দোকানপাট, অবৈধ পাবলিক টয়লেট, ড্রেনেজ ব্যবসা বন্ধ করে বিভিন্ন অবৈধ স্থাপনা বোল্ডোজার দিয়ে গুড়িয়ে দেয়া হয়। এতে কর্পোরেশনের জায়গা দখলমুক্ত হয়। অভিযানে সহযোগিতা করেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী মোঃ রফিকুল ইসলাম মিঞা, সচিব আব্দুল হালিম, সহকারী প্রকৌশলী জহুরুল হক, উপ-সহকারী প্রকৌশলী আজহারুল ইসলাম ও স্যানিটারি ইন্সপেক্টর দীপক মজুমদার প্রমূখ।

অবৈধভাবে গড়ে উঠা বিভিন্ন দোকানপাটসহ সিটি কর্পোরেশনের উদ্যোগে অবৈধ উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে বলে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেন আরও জানান।

ময়মনসিংহ সিটি প্রশাসক ও সাবেক মেয়র ইকরামুল হক টিটু বলেন, ‘অবৈধ দখলদার যতবড় শক্তিশালীই হোক কোনো ছাড় দেয়া হবে না। আধুনিক ও পরিকল্পিতভাবে নগরী গড়তে উচ্ছেদ অভিযান খুবই জরুরী।’

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল





@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন