যশোরে রিজিয়ন কমান্ডার বিজিবি এবং আইজি বিএসএফ পর্যায়ে সমন্বয় সম্মেলন

  16-02-2019 04:19PM

পিএনএস, বেনাপোল প্রতিনিধি : সীমান্ত সম্মেলন সফল করতে যশোর-বেনাপোল মহা সড়কে শনিবার সকালে প্রস্ততি মূলক মহড়া দিয়েছে যশোর সহ দেশের দক্ষিনপশ্চিমাঞ্চলের বিজিবি কর্মকর্তারা। বেনাপোল চেকপোষ্টে কিছুক্ষন অবস্থান করেন তারা।

বিজিবি-বিএসএফসহ উভয় দেশের ২৬ সদস্যের প্রতিনিধির অংশগ্রহনে সমন্বয় সম্মেলন অনুষ্ঠিত হবে। রিজিয়ন কমান্ডার বিজিবি যশোর ও রংপুর এবং আইজি বিএসএফ নর্থ বেঙ্গল,সাউথ বেঙ্গল ও গোহাটি ফ্রন্টিয়ার পর্যায়ে ১১তম সীমান্ত সমন্বয় সম্মেলন আগামী ১৭ফেব্রুয়ারি রবিবার যশোরে অনুষ্ঠিত হবে। চলবে২০ফেব্রয়ারি পর্যন্ত। অতিরিক্ত মহাপরিচালক আবু তাহের মোহাম্মদ ইব্রাহীম, এনডিসি,রিজিয়ন কমান্ডার, উত্তর-পশ্চিম রিজিয়ন, রংপুর এর নেতৃত্বে১৫সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদল সম্মেলনে অংশগ্রহণ করবেন। বাংলাদেশ প্রতিনিধিদলে বিজিবি দক্ষিণ-পশ্চিম রিজিয়ন,যশোর এর রিজিয়ন কমান্ডার এবং যশোর ও রংপুর রিজিয়নের সংশ্লিষ্ট সেক্টর কমান্ডারগণ, বিজিবি সদর দপ্তরের প্রতিনিধি, পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধিবৃন্দ অংশগ্রহণ করবেন।

অপরদিকে বিএসএফ সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ারের আইজি শ্রী ইয়াগেশ বাহাদুর খুরানিয়া, আইপিএস (ঝয ণধমবংয ইধযধফঁৎ কযঁৎধহরধ, ওচঝ, ওএ ইঝঋ ঝড়ঁঃয ইবহমধষ ঋৎড়হঃরবৎ) এর নেতৃত্বে১১সদস্যের ভারতীয় প্রতিনিধিদল সম্মেলনে অংশগ্রহণ করবেন। ভারতীয় প্রতিনিধিদলে অন্যান্যদের মধ্যে বিএসএফ এর নর্থবেঙ্গল ও গোহাটি ফ্রন্টিয়ারের আইজি,সংশ্লিষ্ট ফ্রন্টিয়ারের ডিআইজিগণ, ফ্রন্টিয়ার ও সেক্টর পর্যায়ের ষ্টাফ অফিসারবৃন্দ এবং ভারত সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয় ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধিবৃন্দ অংশগ্রহণ করবেন।

দক্ষিণ-পশ্চিম রিজিয়ন,যশোর পরিচালক অপারেশন আহমেদ জুনাইদ আলম খান জানান,সম্মেলনের আলোচ্য বিষয়ের মধ্যে মাদক ও নেশাজাতীয় দ্রব্যের চোরাচালান, অস্ত্র ও গোলাবারুদ চোরাচালান, সীমান্তে নিরস্ত্র বাংলাদেশী নাগরিকদের গুলি/হত্যা, সীমান্তে বাংলাদেশী নাগরিক আটক, অবৈধভাবে সীমান্ত অতিক্রম,সীমান্ত এলাকায় কাটাতারের বেড়া নির্মাণ কাজ সংক্রান্ত ইস্যু, সীমান্তে বিভিন্ন উন্নয়নমূলক কাজ, বিজিবি-বিএসএফ সমন্বিত টহল, উভয় বাহিনীর মধ্যে পারস্পরিক আস্থা বৃদ্ধি এবং যৌথ সেমিনার/সিম্পেজিয়াম/ওয়ার্কসপ ইত্যাদি বিষয় আলোচনায় স্থান পাবে। সম্মেলন শেষে আগামী ২০ ফেব্রুয়ারি ২০১৯ তারিখে ভারতীয় প্রতিনিধি দল বাংলাদেশ হতে ভারতে প্রত্যাবর্তন করবেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল




@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন