ডিমলায় আদালতের রায়কে উপেক্ষা করে বাঁশনিধন

  18-03-2019 05:18PM

পিএনএস, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি : আদালতের রায়কে উপেক্ষা করে বাঁশনিধনের অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে নীলফামারী ডিমলা উপজেলা ৫নং গয়াবাড়ি ইউনিয়নে। ইউনিয়নের স্থায়ী বাসিন্দা মৃত কফির উদ্দিনের ছেলে মোঃ ফজলুল হক, মৃত দৌলত কাজীর ছেলে মোঃ ইনছান আলী (৫০) আতাউর রহমান (৪৫) মোছাঃ জহুরা বেগম (৪৬) স্বামী ইনছান আলী, বিউটি বেগম (৪০) স্বামী আতাউর রহমান ও পাশ্ববর্তী নাউতারা, আকাশকুড়ি মৌজার মৃত অলি আহমেদ এর ছেলে মোঃ আঃ সালাম গণের বিরুদ্ধে অভিযোগ করে বলেন আমি একজন গরিব ও চা বিক্রেতা, বহুকষ্টে গয়াবাড়ি জেল নং-২৬ খতিয়ান নং- ৭৩৬ খারিজ নং-৯২০ দাগ নং- ৪০৩৫ দাগে মোট ২৪ শতাংশ জমি ক্রয় করি এবং তা দীর্ঘদিন ধরে ভোগ দখল করে আসতেছি।

অপর দিকে উপরোক্ত ব্যাক্তি দ্বয় আমার ক্রয়কৃত জমি তাদের বলে মিথ্যা দাবি করে এবং বিরোধ সৃষ্টির লক্ষে আমাকে নানা প্রকার ভয়ভীতি ও হুমকি প্রদান করে। আমি তাদের এই আচরনের বিষয়গুলো এলাকাবাশী ও গন্যমান্য ব্যাক্তিদের কে বলি। তাতে সমাধান না পেলে ডিমলা থানায় ১৬ জানুয়ারী ২০১৬ তারিখে আইনের আশ্রয় গ্রহন করে তাদের বিরুদ্ধে জিডি করি। যার জিডি নং-৯৯২, এর জের ধরে আসামীগণ ৩০ নভেম্বর ২০১৮ তারিখে জমি জবর দখল ও ফৌজদারী করার চেষ্টা করে। এতে আমি নিরুপায় হয়ে নীলফামারী অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালত-১ একটি মামলা দায়ের করি। যার মামলা নং- পি,১১২/২০১৮ অতপর বিজ্ঞ আদালত উভায় পক্ষকে আইন শৃংঙ্খলা ও শান্তি বজায় রাখার জন্য ডিমলা থানার কতৃপক্ষকে আদেশ করেন। এদিকে থানা কতৃপক্ষ ২৬ ডিসেম্বর ২০১৮ তারিখে মামলার জমিতে না উঠার জন্য উভায় পক্ষকে ওয়ার্নিং নোটিশ জারী করেন।
এমতবস্থায় ২০ জানয়ারী ২০১৯ ইং তারিখে বিকেল অনুমান ৫ টার সময় ইনছান আলী গং লাঠি,ছোড়া তথা দেশীয় অস্ত্রে জামিতে অনাধিকার প্রবেশ করে প্রায় ১০ টি বড় বাঁশ কেঁটে নিয়ে যায়। যার অনুমানিক মূল্য ২ হাজার ৫০ টাকা। আমি বাঁশ কাটার শব্দ শুনে ঘটনাস্থালে যাই এবং বাধা দেই। এমতবস্থায় আসামী ইনছান আলী গং আমাকে ডাঙ্গামারা করার জন্য ছুটে আসে। ঘটনা বিগতিক দেখে আমি বাড়িতে চলে এসে কোন রকমে আত্ম রক্ষা করি। অতপর তারা বাড়ির কাছে এসে হুমকার ছেরে অকথ্য ভাষায় গালিগালাজ, মেরে ফেলে লাশ গুম, নিজে নিজে খুনজখম হয়ে নারী নির্যাতন ঘটনা সাজাবে অথবা যে কোন ধরনের অঘটন ঘটাবে। উল্লেখ্য আমি একজন অসহায় গরিব দূর্বলের প্রতি সবলের আত্যাচারের ন্যায় বিচার চাই।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল




@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন