বাসচাপায় সিকৃবি ছাত্র হত্যা, চালক-হেলপার গ্রেফতার

  24-03-2019 09:24AM


পিএনএস ডেস্ক: বাকবিতন্ডার জের ধরে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ওয়াসিম তাহসিনকে যাত্রীবাহী উদার পরিবহন থেকে ধাক্কা দিয়ে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় বাস হেলপার মাসুক আলীকে (৩৮) আটক করেছে পুলিশ। তিনি সুনামগঞ্জ পৌর শহরের তেঘরিয়া এলাকার মৃত দৌলত আলীর ছেলে। তার আগে বাসের চালককে আটক করা হয়।

পুলিশ সূত্র জানায়, শনিবার সকালে ময়মনসিংহের সরিষাবাড়ী থেকে সিলেটগামী উদার পবিরহনের বাসে হবিগঞ্জ থেকে শেরপুরে আসার সময় ভাড়ার টাকা নিয়ে ওয়াসিমের সঙ্গে হেলপার ও চালকের সাথে কথাকাটি হয়। সব শিক্ষার্থী সিলেট-ঢাকা মহাসড়কে নামতে চাইলে বাস কয়েকজনকে নামিয়ে দিয়েই দ্রুত গতিতে চলতে থাকে। এ সময় ওয়াসিম বাসের দরজার হাতল ধরে ঝুলতে থাকলে হেলপার গাড়ির দরজা লাগিয়ে দেন এবং চালক বাস না থামিয়ে চালাতে থাকেন। এতে ওয়াসিম বাসের নিচে চাপা পড়েন। পরে দ্রুত ওয়াসিমকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় সিলেটসহ সারাদেশে প্রতিবাদ ও বিক্ষোভের ঝড় ওঠে। বিভিন্ন স্থানে বাসে আগুন দেয় বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা। গোপন সংবাদের ভিত্তিতে সুনামগঞ্জ পুলিশ সুপার বরকতুল্লাহ খানের নির্দেশে রাত দেড়টায় হেলপার মাসুক আলীকে ছাতক উপজেলার সিংচাপইড় থেকে আটক করতে সক্ষম হয় পুলিশ। তার আগে বাসের চালককে আটক করা হয়।

এ ব্যাপারে পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খান রাত সাড়ে তিনটায় প্রেস ব্রিফিংয়ে জানান, গোপন সংবাদের ভিত্তিতে ঘাতক হেলপার মাসুক আলীকে তার শ্বশুরবাড়ী সিংচাপইড়র গ্রাম থেকে আটক করা হয়েছে। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে বাসের সুপারভাইজারকে ঘটনার জন্য দায়ী করে। তাকে মৌলভীবাজার জেলা পুলিশের কাছে হস্তান্তর করা হবে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন