বকশীগঞ্জে স্কুল ছাত্রীকে উত্ত্যোক্ত করায় শিক্ষকের শাস্তির দাবিতে বিক্ষোভ, শিক্ষক আটক

  18-04-2019 06:11PM

পিএনএস, বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি : জামালপুরের বকশীগঞ্জে দশম শ্রেনির এক ছাত্রীকে যৌন হয়রানি করার অভিযোগ উঠেছে এক লম্পট শিক্ষকের বিরুদ্ধে। এঘটনায় অভিযুক্ত ওই শিক্ষকের দৃষ্টান্তমূলক শাস্তি ও তার অপসারনের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে অভিভাবক ও বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

ঘটনাটি ঘটেছে ১৮ এপ্রিল বৃহস্পতিবার দুপুর ১২ টায় ধানুয়া কামালপুর কো-অপারেটিভ উচ্চ বিদ্যালয়ে। বিক্ষোভ মিছিলের পর বিকাল ৪ টার দিকে অভিযুক্ত ওই শিক্ষককে আটক করেছে পুলিশ।

সরেজমিনে গিয়ে জানা যায়, ওই বিদ্যালয়ের ইংরেজী শিক্ষক হিসেবে দুই বছর আগে যোগদান করেন শ্রীবরদী উপজেলার আরিফুর রহমান (৩০) । আরিফুর রহমান যোগদানের পর থেকেই বিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রাইভেট পড়ানো শুরু করেন।

স্থানীয় মাঝ গেদরা গ্রামের এক কৃষকের কন্যা এবং ওই বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী তার কাছে প্রাইভেট পড়া শুরু করে। ওই ছাত্রীকে প্রাইভেট পাড়ানোর এক পর্যায়ে বিভিন্ন আপত্তিকর কথাবার্তা বলেন সেই শিক্ষক। সেই সাথে প্রেমের প্রস্তাবও দেয়া হয় ওই তাকে। মাঝে মধ্যেই ওই শিক্ষকের ব্যক্তিগত কক্ষেও যেতে বলেন।

গত ১৪ এপ্রিল পয়লা নববর্ষে ওই ছাত্রীর মোবাইল ফোনে বিভিন্ন ধরণের অশালীন ভাষা ব্যবহার করে এসএমএস দেয়।এ ঘটনা জানাজানি হলে এলাকায় তোলপাড় শুরু হয়।

শিক্ষকের এ ধরণের আচরণে ক্ষুব্ধ হয়ে বিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিভাবক ও শিক্ষার্থীরা বৃহস্পতিবার প্রধান শিক্ষকের কার্যালয় ঘেরাও করে অভিযুক্ত শিক্ষকের দ্রুত শাস্তির দাবি জানান।
এক পর্যায়ে শিক্ষক আরিফুর রহমানের অপসারনের দাবিতে বিদ্যালয়ের মাঠে বিক্ষোভ প্রদর্শন করে অভিভাবক ও শিক্ষার্থীরা।

পরে এনিয়ে ধানুয়া কামালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাসান যুবায়ের হিটলার, সাধারণ সম্পাদক ইউসুফ আলী, যুবলীগ নেতা লাকপতি , প্যানেল চেয়ারম্যান কামরুজ্জামান ফারুক ও প্রধান শিক্ষক মো. ফরহাদ হোসেন সহ বিষয়টি সুরাহার আশ্বাস দিলে বিক্ষোভ প্রদর্শন বন্ধ করা হয়।

খবর পেয়ে বিকালে বকশীগঞ্জ থানার ওসি একেএম মাহবুব আলম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ছানোয়ার হোসেন বিদ্যালয়ে প্রধান শিক্ষক ও ভুক্তভোগীর পরিবারের সঙ্গে বৈঠক করেন। বৈঠকের পর লম্পট শিক্ষক আরিফুর রহমানকে আটক করা হয়।

বকশীগঞ্জ থানার ওসি একেএম মাহবুব আলম জানান, স্কুল ছাত্রীকে উত্ত্যোক্তের ঘটনায় শিক্ষকের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন